মেয়র রেজাউলের আশ্বাসেও ফইল্যাতলী বাজারে অসন্তোষ, নেপথ্যে কর্তাদের কারসাজি

মেয়রের আশ্বাসের পর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কিছু কর্মকর্তার কারণে আবারও অসন্তোষ বিরাজ করছে নগরের দক্ষিণ কাট্টলী ফইল্যাতলী বাজারের ব্যবসায়ীদের মধ্যে।

চসিক নবনির্মিত কিচেন মার্কেটের সামনে স্থানীয় ব্যবসায়ীদের মানববন্ধনে এমনটাই জানিয়েছেন বাজার ব্যবসায়ী সমিতির নেতারা।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে অনুষ্ঠিত এ মানববন্ধনে বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন বলেন, নতুন কিচেন মার্কেটে পূর্বের চুক্তি মোতাবেক আমাদের অগ্রাধিকার ভিত্তিতে দোকান দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছিলেন মেয়র মহোদয়। কিন্তু মেয়রের সেই আদেশকে পাশ কাটিয়ে চসিকের কিছু কর্মকর্তা প্রকৃত ব্যবসায়ীদের কাছে দোকান বরাদ্দের প্রক্রিয়া শেষ না করে দ্বিতীয় দফায় দরপত্র আহ্বান করে।

আরও পড়ুন: দক্ষিণ কাট্টলিতে টাকা ছাড়া মেলে না ওয়ারিশ সনদ, অভিযোগ গেল মেয়রের কাছে

তিনি আরও বলেন, দুটি বেনামী পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে অনেকটা গোপনে এক চসিক কর্মকর্তা নতুন দোকানের জন্য অব্যবসায়ীদের কাছে সিডিউল বিক্রি করেছেন। এ ঘটনা জানতে পেরে ক্ষুব্ধ ব্যবসায়ীরা।

তিনি বলেন, ৪০ বছরের পরিশ্রমে আমরা এ বাজার গড়ে তুলেছি। এখন মোটা অঙ্কের বিনিময়ে বহিরাগতদের দিয়ে বাজার গড়তে চায় চসিকের কথিত কর্মকর্তারা। আমরা মেয়রের নির্দেশে কঠোর কোনো কর্মসূচি থেকে তাদেরকে নিবৃত্ত রাখার চেষ্টা করছি। কিন্তু আমাদের দোকান বরাদ্দের ব্যাপারে যদি কোনো তালবাহানা পরিলক্ষিত হয় তাহলে ব্যবসায়ীরা রাস্তায় নেমে পড়বে।

যথাযথ নিয়মে পুরনো ব্যবসায়ীদের দোকান বরাদ্দের ব্যাপারে মেয়রের সরাসরি হস্তক্ষেপ কামনা করছেন কমিটির সভাপতি আসলাম হোসেন সওদাগর।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ব্যবসায়ী মো. নাজিম ও মো. ইউসুফ।

এসআর/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!