মেজর সিনহা হত্যা: পলাতক আসামি সাগর কারাগারে

আলোচিত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি কনস্টেবল সাগর দেবকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন চান টেকনাফ থানার সাবেক এই কনস্টেবল। বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে জামিন শুনানির জন্য আগামী ২৭ জুন দিন ধার্য করেন।

সাগর দেবের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট দীলিপ দাশ।

পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, টেকনাফ থানার সাবেক কনস্টেবল সাগর মেজর সিনহা হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। এতদিন তিনি পলাতক ছিলেন। তিনি আজ (বৃহস্পতিবার) আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য ২৭ জুন ধার্য করেছেন।

২০২০ সালের ২১ ডিসেম্বর দীর্ঘ চার মাস আট দিন তদন্ত শেষে টেকনাফ থানার আলোচিত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে আসামি করে চার্জশিট দেয় র‌্যাবের তদন্ত কর্মকর্তা মো. খায়রুল ইসলাম। চার্জশিটে সাগর দেব পলাতক বলে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় ৫ আগস্ট নিহতের বোনের মামলার পর ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।

বলরাম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!