মুরগির খামারের আড়ালে ইয়াবার বাণিজ্য, মাদক কারবারির যাবজ্জীবন দণ্ড

কক্সবাজারের টেকনাফ সদরের উত্তর লম্বরী এলাকা থেকে ইয়াবা উদ্ধারের মামলায় আহমদ কবির নামে এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরো এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৮ মার্চ) এ রায় ঘোষণা করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইসমাঈল। দণ্ডিত আসামি টেকনাফ সদরের ২ নং ওয়ার্ডের মিঠাপানির ছড়ার উত্তর লম্বরী এলাকার মো. হোছনের ছেলে।

রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। মামলার অপর আসামি নুর মোহাম্মদ প্রকাশ খুলুর (পলাতক) বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।

পাবলিক প্রসিকিউটরে ফরিদুল আলম বলেন, ২০২১ সালের ২৫ জানুয়ারি আহমদ কবিরের মুরগির খামার থেকে ১ লাখ ২২ হাজার ১৪০টি ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব-৭ এর এসআই মো. শামসুল ইসলাম বাদি হয়ে টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা করেন। টেকনাফ থানার তৎকালীন এসআই মো. আবদুল বাতেন মামলাটির তদন্ত শেষে ২০২১ সালের ৬ মার্চ আদালতে চার্জশিট জমা দেন। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে রায় ঘোষণা করেন বিচারক। এ রায় মাদক কারবারিদের বিরুদ্ধে ‘যুগান্তকারী’ বলে মন্তব্য করেন তিনি।

বলরাম/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!