মিলল তারেকের লাশ, ৩ মৃত্যুর জন্য কাঠগড়ায় ঠিকাদারি প্রতিষ্ঠান

নিখোঁজের প্রায় ৪০ ঘণ্টা পর চট্টগ্রাম কলেজিয়েট পাবলিক স্কুলের ছাত্র তৌফিক আহম্মেদ তারেকের (২০) লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১১টায় উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের ছাগলখাইয়া এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে মিরসরাই থানায় নিয়ে আসা হয়।

লাশ উদ্ধারের বিষয়টি আলোকিত চট্টগ্রামকে নিশ্চিত করেছেন মিরসরাই থানার ওসি কবির হোসেন। এর আগে সোমবার (২০ জুন) বিকেল ৪টার দিকে নিখোঁজ দুই সহোদরের একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় সালাহ উদ্দিন অপু জানান, মঙ্গলবার সকালে ছড়ায় একটি লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ নিয়ে গেছে।

জানা গেছে, হালিশহর এলাকা থেকে দুভাই তাদের এক বন্ধুকে নিয়ে ঘুরতে আসে মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝরনায়। গত রোববার (১৯ জুন) বিকেলে তারা তিনজন নিখোঁজ হলে দিবাগত রাতে ঝরনা থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন: নাপিত্তাছড়া ঝরনায় নয়, বন্ধুর লাশ মিলল খালে—এখনো নিখোঁজ ভাই

পুলিশ ও ফায়ার সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, রোববার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত হালিশহর এলাকা থেকে নাপিত্তাছড়া ঝরনা দেখার জন্য বের হয়। এরপর তারা ঝরনা এলাকার একটি খাবার দোকানে নিজেদের ব্যাগ রেখে ঝরনার চূড়ায় যান। এরপর তারা তিনজনই নিখোঁজ হন। পরে ঝরনার দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে মিরসরাই থানা পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা রাত ৮টার দিকে নিখোঁজ ইশতিয়াকের মরদেহ উদ্ধার করে। নিহত ইশতিয়াক হালিশহর বি ব্লকের বাসিন্দা জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক (জিএম) মো. জাকারিয়ার ছেলে।

ইশতিয়াকের বাবা মো. জাকারিয়া অভিযোগ করেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তারা যদি এই বৃষ্টির মধ্যে ছেলেদের বাঁধা দিতো তাহলে এভাবে সন্তান হারাতে হতো না। তারা টিকিট বিক্রি করছে অথচ কোনো গাইডের ব্যবস্থা রাখেনি।

নিহত তানভীর ও তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম সুমন জানান, আমার বোন জামাইয়ের সব শেষ হয়ে গেছে। একসঙ্গে দুছেলেকে হারাতে হবে কোনোদিন চিন্তা করতে পারেনি। দুলাভাই (তারেক-তানভীরের বাবা) অসুস্থ হয়ে বাসায় থাকে। পড়াশোনা শেষ করে দুই ছেলে সংসারের হাল ধরার কথা, অথচ দুজনই চলে গেল।

নিহত তানভীর চট্টগ্রাম নগরের ইউএসটিসি’র স্নাতকের ছাত্র এবং তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করেছে। তাদের বাবা সাহাব উদ্দিন ব্যবসায়ী। নিহত ইশতিয়াক তাদের ঘনিষ্ঠ বন্ধু। সে চট্টগ্রাম ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে।

সোমবার রাতে মাসুদ আহম্মেদ তানভীরের লাশ মিরসরাই উপজেলার হিঙ্গুলীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তৌফিক আহম্মেদ তারেকের লাশও সেখানে দাফন করা হবে।

আজিজ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!