তারাও সাংবাদিক—দাপট দেখিয়ে বিনা টাকায় মদ না পেয়ে ভাঙচুর

নগরের আগ্রাবাদ এলাকার একটি মদের দোকানে ভাঙচুর, মারধর ও চাঁদাবাজির অভিযোগে কথিত সাংবাদিকসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে শেখ মুজিব রোডের চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নামের দোকান থেকে তাদের গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- কামরুল হাসান (৪৫) ও শফিউল আওয়াল শাউন (২৬)। এদের মধ্যে কামরুল হাসান দৈনিক চৌকস ও উচ্চকন্ঠের সাংবাদিক হিসেবে নিজেকে পরিচয় দেন। তিনি কুমিল্লা জেলার দেবিদ্বার থানার উত্তর সাইচাপাড়া গ্রামের হাজী নুরুল ইসলামের ছেলে। শফিউল আওয়াল শাউন রাঙামাটি জেলার সদর থানার রিজার্ভ বাজার এলাকার আব্দুর রউফ মনি’র ছেলে।

আরও পড়ুন: আগ্রাবাদে গণপূর্ত ভবন ভাঙচুর করে গ্রেপ্তার হলেন বাচ্চুর ভাগ্নে তমাল

থানা সূত্রে জানা গেছে, কথিত সাংবাদিক কামরুল হাসান ওই মদের দোকানে নিয়মিত মদ পান করতে যেতেন। মদ পান করে সাংবাদিক পরিচয়ে টাকা না দিয়েই চলে আসতেন। টাকা চাইলে ভয়-ভীতি দেখাতেন।

বুধবার (১২ জানুয়ারি) রাতে গিয়ে মদ চাইলে না দেওয়ায় উত্তেজিত হয়ে দোকানে ভাঙচুর শুরু করেন তিনি। এ সময় দোকান থেকে চাঁদা দাবি করেন।

যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া আলোকিত চট্টগ্রামকে বলেন, আগ্রাবাদ এলাকার চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নামের একটি দোকানে ভাঙচুর ও কর্মচারীদের মারধর ও চাঁদাবাজির অভিযোগে কামরুল হাসান ও শফিউল আওয়াল শাউন নামের দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলার পর আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, গ্রেপ্তার দুজন বিভিন্ন সময় নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে চট্টগ্রাম ইন্টারন্যাশনালসহ আগ্রাবাদ এলাকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায়সহ অনৈতিক সুবিধা আদায় করতেন।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!