বিয়েসহ সব সামাজিক অনুষ্ঠান বন্ধ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে বিয়ে বা যেকোনো অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। করোনা সংক্রমণ যে হারে বাড়ছে তা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক সম্মেলনে ডিসিদের সঙ্গে স্বাস্থ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধিবেশন শেষে ব্রিফিংকালে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিয়ে-শাদিসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠান এখন বন্ধ রাখতে হবে। এ বিষয়গুলো আমরা তুলে ধরেছি। পাশাপাশি আমরা বলেছি— ল্যান্ডপোর্ট, সিপোর্ট, এয়ারপোর্টে স্ক্রিনিং চলছে। সেগুলো যাতে ঠিকমতো দেখেন, যাতে সেখানে ফাঁকি না দেওয়া হয়। কোয়ারেন্টাইনের বিষয়েও তাদের বলেছি। কোয়ারেন্টাইন অনেক সময় স্ল্যাক হয়। কোয়ারেন্টাইনে যারা আছেন অনেক সময় ফাঁকফোকর দিয়ে বের হয়ে যান এবং সংক্রমিত করে। এই বিষয়গুলো বলেছি, আপনারা নজরদারিতে রাখবেন, যাতে কোয়ারেন্টাইন ঠিকমতো হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : ঊর্ধ্বমুখী গ্রাফে মৃত্যুর আঘাত

বর্তমানে করোনা পরিস্থিতির ঊর্ধ্বগতি আতঙ্কের কারণ উল্লেখ করে তিনি বলেন, আপনারা (জেলা প্রশাসক) স্থানীয় পর্যায়ের কমিটির প্রতিনিধিত্ব করেন। স্থানীয় যারা জনপ্রতিনিধি রয়েছেন তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করলে, কাজগুলো আরও সহজ হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা প্রতিরোধে বিভিন্ন সামগ্রীর পর্যাপ্ত মজুদ রয়েছে। করোনার লাগাম টেনে ধরতে আমরা ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছি। এই বিধিনিষেধ বাস্তবায়নের মূল হাতিয়ার জেলা প্রশাসক। বাসে, ট্রেনে, লঞ্চে যাতায়াত করতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে। যতটা সম্ভব সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!