বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বাড়ছেই

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু শুধু বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় মারা গেছে এক হাজার ১২৪ জন। শুধু একদিনের ব্যবধানেই মৃত্যু বেড়েছে ৭৫ জন!

বিশ্বে করোনায় এ পর্যন্ত মারা গেছে ৬৬ লাখ ৫১ হাজার ৫৮১ জন।

এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ২৫ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত কমেছে সাত শতাধিক। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৫ কোটি ১৪ লাখ ৫০ হাজার ২৪৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে।

আরও পড়ুন: বিশ্বজুড়ে আবার করোনার ছোবল, জাপানে মৃত্যুর মিছিল

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৩৮৩ জন। মৃত্যু হয়েছে ২১১ জনের। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে ২ কোটি ৫৫ লাখ ৫৪ হাজার ৭৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছে ৫০ হাজার ৮১৯ জন।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৬৪৮ জন। মারা গেছে ২৫৫ জন। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ১০ লাখ ৮৮ হাজার ৬৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। প্রাণহানি হয়েছে ১১ লাখ ৮ হাজার ৬২৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!