বাকলিয়া পাওয়ার গ্রিডে বিকট শব্দে আগুন, পুড়ল পাওয়ার সাপ্লাই

বাকলিয়া পাওয়ার গ্রিডে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এসময় বিকট শব্দে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনে পুড়ে গেছে মাত্র এক মাস আগে প্রতিস্থাপন করা পাওয়ার সাপ্লাই।

মঙ্গলবার (২৮ জুন) বিকেল সোয়া ৫টার দিকে এ ঘটনা ঘটে। আগুনের কারণে এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রায় দুঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল বাকলিয়ার বিভিন্ন এলাকা।

আরও পড়ুন: কাজীর দেউড়িতে এমএ আজিজ স্টেডিয়ামের ফ্লাডলাইটে হঠাৎ আগুন

সরেজমিন দেখা গেছে, পাওয়ার গ্রিডের কর্মচারী ও এলাকাবাসীর সাহায্যে বালি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরপর ফায়ার সার্ভিসের একটি ইউনিটের দুটি গাড়ি এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। ৫ থেকে ৬ মিনিট ধরে আগুন জ্বলছিল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আগুন লাগার পর বিস্ফোরণের ঘটনাও ঘটে। এসময় বিকট শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে আশপাশে ক্ষয়ক্ষতি না হলেও নতুন পাওয়ার সাপ্লাইটি পুরোপুরি পুড়ে গেছে।

জানা গেছে, এক মাস আগে প্রতিস্থাপন করা পাওয়ার সাপ্লাইয়ারটি পরীক্ষামূলক পরিচালনার জন্য চালু করা হয়েছিল।

আরও পড়ুন: সাতসকালে মাদারবাড়িতে জুতার কারখানায় হঠাৎ আগুন

স্থানীয় বাসিন্দা মো. ইসমাইল জানান, আগুনের পর কেউ আশপাশে যাচ্ছিল না। পরে বিভিন্ন বাসার ছাদ ও দেয়ালের উপর থেকে বালি নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরপর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে আসে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভাগীয় কার্যালয়ে যোগাযোগ করলে জানানো হয়, আগুনের খবরে দুটি ইউনিটের চারটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্ত করে জানানো হবে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!