আবারও চীনা নাগরিকের মৃত্যু বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে

বাঁশখালীর গণ্ডামারা কয়লা বিদ্যুৎ প্রকল্পে লিই জিয়াওফি (২৪) নামের এক চীনা শ্রমিক বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন।

শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে কাজ করার সময় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন : বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণে পুড়ে গেছে শ্রমিক, উড়ে গেছে টিনের ছাউনি

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিদ্যুৎ প্রকল্পের পাওয়ার হাউজের নিচে টারবাইনে ইলেকট্রিক সংযোগে কাজ করার সময় লিই জিয়াওফি বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হন। দ্রুত তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টায় তার মৃত্যু হয়। হুয়া কোম্পানির অধীনে বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ছিলেন লিই জিয়াওফি।

এ বিষয়ে জানতে চাইলে কয়লা বিদ্যুৎকেন্দ্রের প্রধান সমন্বয়কারী মো. ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে আলোকিত চট্টগ্রামকে বলেন, পাওয়ার হাউজের নিচে টারবাইনে ইলেকট্রিক সংযোগে কাজ করার সময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পৃষ্টে লিই জিয়াওফি নামের এক চীনা শ্রমিক মারা গেছেন।

যোগাযোগ করা হলে বাঁশখালী থানার এসআই দীপক সিংহ বলেন, বিদ্যুৎস্পৃষ্টে মারা যাওয়া চীনা শ্রমিকের মৃত্যুর ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ১১ আগস্ট থেকে এ পর্যন্ত ৩ জন চীনা শ্রমিক বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে মারা গেছেন।

আরও পড়ুন: ২ দিনে ২ চীনা শ্রমিকের লাশ বাঁশখালী—পেকুয়ায়

২০২১ সালের ১১ আগস্ট ফাইলিংয়ের গর্তে পড়ে জিই কিংওয়েন (৩৩) নামের এক চীনা শ্রমিকের মৃত্যু হয়। তিনি মাউমিং কোম্পানির সাব-কনট্রাক্ট সিপিপি কোম্পানির পাইপ লাইনের শ্রমিক ছিলেন।

২০২২ সালের ২১ ফেব্রুয়ারি প্রকল্পের বয়লার-১ এর ৫১ মিটার উঁচুতে কাজ করার সময় অসাবধানতাবশত বয়লারের নিচে পড়ে ডিং ওয়ি শুয়ি (৩৬) নামের আরেক চীনা শ্রমিক মারা যান। তিনি চীনা জং জি জিয়ানয়ি কোম্পানির শ্রমিক ছিলেন।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!