বাঁশখালীতে ঘরে ঢুকে যুবককে কিরিচ দিয়ে কুপিয়ে খুন, স্ত্রীও রক্তাক্ত

বাঁশখালীর সরল ইউনিয়নের দক্ষিণ সরলের হাজিরখীল গ্রামে র‌্যাবের সোর্স সন্দেহে ক্রস ফায়ারে নিহত দুই ডাকাতের ছেলের হাতে হামিদ উল্লাহ (৩৮) নামে এক যুবক খুন হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী মরতুজা বেগম(২৮)। আহত মরতুজাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, রোববার (৭ মে) রাত সাড়ে ৩টায় কৃষক হামিদ উল্লাহ’র তৈরি নতুন বেড়ার ঘরে ২০১৯ সালে ক্রস ফায়ারে নিহত ডাকাত জাফর আহম্মদ প্রকাশ জাফর মেম্বার এবং ডাকাত মো. খলিলের ছেলেরা এ খুনের ঘটনা ঘটায়।

পুলিশ আরও জানায়, তাদের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা-জমির বিরোধ, জায়গার দালালির ভাগভাটোয়ারা, পারষ্পরিক মামলা সংক্রান্ত বিরোধ এবং র‌্যাবের ক্রয়ফায়ারে নিহতের ঘটনাসহ বিভিন্ন ধরনের বিরোধের কথা প্রচার রয়েছে। ক্রসফায়ারে নিহত ডাকাত জাফর আহম্মদ প্রকাশ জাফর মেম্বারের স্ত্রী রহিমা আক্তার বর্তমানে সরল ইউনিয়নের ১, ২ ও ৩ ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য।

সোমবার (৮ মে) সকাল ১০টায় সরেজমিন দেখা যায়, নিহত হামিদ উল্লাহর (৩৮) স্বজনরা শোকে বিলাপ করছেন। ওইসময় বোন জোহরা বেগম চিৎকার করে বলছেন, আমার ভাই শুক্রবার (৫ মে) দোয়া-দুরুত পড়ে বেড়ার তৈরি নতুন বাড়ি করে ঘরে উঠে। ওই ঘরেই রাতে ৭/৮ জন সন্ত্রাসী কিরিচ দিয়ে কুপিয়ে শরীরের বিভিন্ন অংশ ছিন্নভিন্ন করে তাকে খুন করেছে।

তিনি বলেন, ২০১৯ সালে ডাকাত জাফর ও খলিল র‌্যাবের ক্রস ফায়ারে নিহত হয়। এরপর থেকে ওদের ছেলে মো. মোরশেদ (২৮), মো. মিনহাজ (২০), এহসান (২৮), মো. মুনাফসহ (৩৫) অনেকে দীর্ঘদিন ধরে হাঁটতে-বসতে হুমকি দিয়ে আসছিল র‌্যাবের সোর্স মনে করে আমার ভাই মো. হামিদকে। সেই ঘটনার রেশ ধরেই এই খুন। আমার ভাইয়ের ৪ ছেলে ও ১ মেয়ে রয়েছে। বাবাকে হারিয়ে সন্তানরা অসহায় হয়ে গেছে।

ক্রসফায়ারে নিহত জাফরের স্ত্রী ইউপি সদস্য রহিমা আক্তার বলেন, রাতে আমার ছেলে মোরশেদ বাড়িতে ঘুমে ছিল। আমার ছেলে খুন করেনি। তবে হামিদের সাথে আমাদের জায়গা-জমির বিরোধ আছে। কারা খুন করেছে জানি না।

যোগাযোগ করা হলে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, জায়গা-জমির বিরোধ এবং র‌্যাবের ক্রয়ফায়ারে নিহতের ঘটনায় সোর্স সন্দেহে হামিদ উল্লাহ খুন হয়েছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। তবে পুলিশ ব্যাপক তদন্ত চালিয়ে যাচ্ছে। খুনিদের গ্রেপ্তার পুলিশ অভিযানে নেমেছে।

উজ্জ্বল/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!