বঙ্গবন্ধু শিল্পনগরে ৫০০ একর জমিজুড়ে হবে ‘গার্মেন্ট পল্লী’

দেশে প্রথমবারের মতো মিরসরাইয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৫০০ একর জমির ওপর নিজস্ব গার্মেন্ট পল্লী তৈরি করতে যাচ্ছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায় সংগঠনটির সভাপতি ফারুক হাসানসহ শীর্ষ নেতারা বরাদ্দকৃত জায়গাটি পরিদর্শনে আসেন।

পরিদর্শন শেষে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সাংবাদিকদের বলেন, বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) থেকে ৫০০ একর জমি নিয়েছি। এগুলো আমাদের মেম্বারদের কাছে ইতোমধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। তবে আমরা এগুলো এখনো তাদের বুঝিয়ে দিতে পারিনি।

আরও পড়ুন: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনে সৌদি মন্ত্রী

প্লট বরাদ্দ হলেও কেন বুঝিয়ে দিতে পারেননি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফারুক হাসান বলেন, আমরা দেখলাম সমুদ্রপৃষ্ঠ থেকে প্লটের উচ্চতা সঠিক পরিমাপে করা হয়নি। আবার সমুদ্রের পাশে প্লট প্রোটেকশন ওয়াল স্থাপন করা হয়নি। এছাড়া প্লট উন্নয়নের জন্য ভেতরে যে সড়ক দরকার এটিও করা হয়নি। এসব সমস্যা নিয়ে আমরা ঢাকায় বেজা কর্মকর্তার সাথে বৈঠক করব।

কবে নাগাদ গার্মেন্টপল্লীতে কারখানার নির্মাণকাজ শুরু হবে জানতে চাইলে তিনি বলেন, আশা করছি শিগগির আমরা উদ্যোক্তাদের প্লট হস্তান্তর করতে পারবো এবং তারা দ্রুত কারখানার নির্মাণকাজ শুরু করতে পারবেন।

পরিদর্শনের সময় বিজিএমইএ সভাপতি প্লটের নানা সমস্যা তুলে ধরে দ্রুত সমাধানের জন্য বেজা কর্মকর্তাদের কাছে অনুরোধ জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী ও পরিচালক আবু হাসনাত চৌধুরী।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!