চালক শ্রমিক টিকটকার সেজেও বাঁচতে পারল না ফাঁসির আসামি রনি

পাঁচ বছর পালিয়ে থাকা মাহেন্দ্র চালক রিপন হত্যা মামলার ফাঁসির আসামি রনি শিকদারকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (৫ অক্টোবর) ঢাকার লালবাগ থানার শহীদ নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

আরও পড়ুন : ছাত্রলীগ নেতা সুদীপ্ত খুনের চার্জ গঠন, দিদারুল আলম মাসুমসহ আসামি ২৪

তিনি বলেন, ২০১৬ সালে রনি শিকদার ও তার তিন বন্ধু মিলে গাড়ি ছিনতাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে খুলনায় যান। সেখানে একই বছরের ১২ জানুয়ারি চালক রিপনকে খুন করে একটি মাহেন্দ্র গাড়ি নিয়ে তারা ঢাকায় পালিয়ে আসার চেষ্টা করে। পরে গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানা পুলিশ তাদের আটক করে।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে খুলনার লবণচরা থানায় হত্যা মামলা করেন। এ মামলায় ২০২২ সালের ২৯ মার্চ খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত রিপন হত্যার দায়ে ৪ আসামিকে মৃত্যুদণ্ড দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রনি শিকদার চট্টগ্রামের বাসিন্দা।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, গোয়েন্দা তথ্যে জানতে পারি রিপন হত্যা মামলার মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি রনি শিকদার চট্টগ্রাম মহানগর এলাকায় অবস্থান করছেন। এছাড়া তিনি প্রায় ঢাকা-চট্টগ্রাম আসা যাওয়া করতেন। পরে ঢাকার লালবাগ থানার শহীদ নগর এলাকায় অভিযান চালিয়ে রনিকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি শিকদার জানায়, হত্যার পর দুবছর জেলহাজতে ছিলেন। পরে জামিনে বের হয়ে আর আদালতে হাজিরা দেননি এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধরাছোঁয়ার বাইরে চলে যান।

রনি জামিনে বের হয়ে প্রথমে চট্টগ্রামের একটি পোশাক কারখানায় অপারেটর ও আয়রনম্যান হিসেবে কাজ করেন। পরে চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অটোরিকশা চালান। সর্বশেষ ঢাকার লালবাগ শহীদনগর এলাকার একটি চুড়ির কারখানার কাজে নিয়োজিত ছিলেন এবং নিয়মিত টিকটক ভিডিও করতেন।

জিজ্ঞাসাবাদে রনি আরও বলেন, নিজের আসল পরিচয় গোপন রাখার জন্য তিনি আলাদা আলাদা ঠিকানা ব্যবহার করতেন। এছাড়া তার জাতীয় পরিচয়পত্রে নিজের পিতা আব্দুর রউফ শিদকারের পরিবর্তে আব্দুর রব উল্লেখ করেন।

এছাড়া আসামি রনি শিকদার তার ব্যবহৃত মোবাইলের মাধ্যমে ‘জাহাঙ্গীর আলম’ ও ‘কলগার্ল বয়’ নামের দুটি আইডি দিয়ে টিকটক ভিডিও তৈরি করতেন।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!