ফাঁসিতেই ঝুলতে হবে জিল্লুর ভাণ্ডারি খুনের ২ আসামিকে

রাঙ্গুনিয়ায় জিল্লুর ভাণ্ডারি হত্যা মামলায় আদালত ২ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন। একই রায়ে আদালত ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম এ রায় দেন।

মহানগর আদালতের অতিরিক্ত পিপি লোকমান হোসেন চৌধুরী জানান, জিল্লুর ভাণ্ডারি হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত দুই আসামির মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

আরও পড়ুন: সীতাকুণ্ড পাহাড়ে নারীকে ধর্ষণের পর খুন, জসিম ঝুলবে ফাঁসিতে

আসামিদের মধ্যে মো. ইসমাইল ওরফে পিস্তল ইসমাইল এবং শহীদুল ইসলাম খোকনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। আবু, কামাল, জসিম, তোতা, নাছির ও সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া আসামি সাইফুদ্দিন, আজিম, নাজিম, রঞ্জু ও জাহাঙ্গীরকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আসামিদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত খোকন ও খালাস পাওয়া রঞ্জু কারাগারে আছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ইসমাইল ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ছয় আসামিই পলাতক। রায় ঘোষণার সময় সাইফুদ্দিন, আজিম ও নাজিম আদালতে হাজির ছিলেন। তারা তিনজনই খালাস পেয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাঙ্গুনিয়া থানার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে দুষ্কৃতকারীরা জিল্লুর ভাণ্ডারিকে গুলি করে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায়।

আরও পড়ুন: শিক্ষিকা স্ত্রীকে খুন করে ফাঁসিতে ঝুলতে হবে রিন্টুকে

পরে এ ঘটনায় নিহতের ছোট ভাই মো. আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর ২০১৬ সালের ৯ অক্টোবর ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় সিআইডি।

২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলার অভিযোগপত্রে মোট ২৫ জন সাক্ষীর মধ্যে ২৩ জনের সাক্ষ্য নেওয়া হয়।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!