‘ব্রিগেডিয়ার জেনারেল’ সেজে ফাঁদে ফেলল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে

সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারণার অভিযোগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) রাতে আকবরশাহ থানার উত্তর কাট্টলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

গ্রেপ্তার শুভ মল্লিক পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নের যোগেশচন্দ্র মল্লিক বাড়ির মৃত অনুপম মল্লিকের ছেলে।

পুলিশ জানায়, কিছুদিন আগে শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তের সঙ্গে সরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের পরিচয় হয়। তখন তিনি নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার পরিচয় দেন। গত ১৫ জুন থেকে ২৯ জুন ভেটেরিনারির কিছু চিকিৎসক, বিভিন্ন পদের হিসাবরক্ষক, ইঞ্জিনিয়ার, এপিএস রিসিপসনিস্টসহ অন্যান্য পদের লোক নিয়োগের কথা বলেন। পরে পরীক্ষার খরচ বাবদ ১৫ প্রার্থীর কাছ থেকে দুই ধাপে ৪ হাজার ৯৪৫ টাকা করে মোট ৭৪ হাজার ১৭৫ টাকা বিকাশ ও নগদ নম্বরে নেন।

আরও পড়ুন: জাল টাকা ছাপিয়ে বিক্রি করছিল দুই যুবক, র‌্যাবের ফাঁদে ধরা

এসময় প্রত্যেক প্রার্থীর মোবাইল নম্বরে একটি এসএমএস পাঠিয়ে টাকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়। এভাবে অধ্যাপকের পরিচয়ে বিভিন্ন চাকরি প্রত্যাশী প্রার্থীদের কাছ থেকে টাকা আত্মসাৎ করেন ওই যুবক। এ ঘটনার পর সেই অধ্যাপক গত ৫ জুলাই প্রতারক যুবকের বিরুদ্ধে থানায় মামলা করেন।

জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, উত্তর কাট্টলী এলাকা থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকের সঙ্গে প্রতারণার অভিযোগে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দেওয়া শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্ত নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি আরও বলেন, গ্রেপ্তার যুবকের কাছ থেকে ব্রিগেডিয়ার জেনারেল, সেনাবাহিনী সদর দফতর ১৪ স্বতন্ত্র, ইঞ্জিনিয়ারিং ব্রিগেড লেখা ১টি বক্স সিল, ১টি মোবাইল সেট (যার স্কিনে সেনাবাহিনীর পোশাক পরা ছবি রয়েছে), সেনাবাহিনীর লোগোযুক্ত লেখা ১টি মানিব্যাগ, ভুয়া ভিজিটিং কার্ড ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

শুভ মল্লিক প্রকাশ ঋতুরাজ সেনগুপ্তকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি সন্তোষ কুমার চাকমা।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!