চকরিয়ার সেই ৮ ভাইয়ের পরিবারসহ প্রধানমন্ত্রীর উপহার পেল ৩ উপজেলার ১০৯ গৃহহীন

রাউজান, চকরিয়া ও বাঁশখালী উপজেলার ১০৯ ভূমিহীন পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। এসময় প্রত্যেকে পরিবারের কাছে ঘরের চাবি, দলিল ও খতিয়ান হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে গণভবনে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

রাউজান : রাউজানে ৫৪টি ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি, দলিল ও খতিয়ান হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাবে চট্টগ্রামের ১২ উপজেলার ৫৮৭ ভূমি—গৃহহীন

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আবদুল ওহাব, রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমা এবং ওসি (তদন্ত) কায়সার হামিদ।

চকরিয়া : চকরিয়ার ডুলহাজারায় পিকআপ চাপায় প্রাণ হারানো সেই আট ভাইয়ের পরিবারসহ ৪০ পরিবারকে দেওয়া হয়েছে ঘর।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় ঘরের চাবি, দলিল এবং খতিয়ান হস্তান্তর করা হয়।

চকরিয়ায় ৮ পরিবারের হাতে তুলে দেওয়া হয় ঘরের চাবি ও দলিল-আলোকিত চট্টগ্রাম

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাহাত উজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান জেসি চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, ফারহানা আফরিন মুন্না।

ইউএনও জেপি দেওয়ান বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে চকরিয়ার ৪০ ভূমিহীন পরিবারের কাছে ঘরের চাবি, জমির দলিল এবং খতিয়ান হস্তান্তর করা হয়েছে।

বাঁশখালী : উপজেলার অফিসার্স ক্লাবে ১৫ গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর ও ২ শতাংশ জমির দলিল তুলে দেয় স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১১টায় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান চৌধুরী মো. গালিব সাদলী।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ঘর উপহারের নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল ইউপি সদস্যের বিরুদ্ধে

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী, মুক্তিযোদ্ধা আহম্মদ ছফা, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রীশু কুমার ঘোষ ও বাঁশখালী প্রেস ক্লাব সভাপতি উজ্জ্বল বিশ্বাস।

বাঁশখালীতে উপহার পাওয়া ১৫ ভূমিহীন-গৃহহীন পরিবারের সঙ্গে অতিথিরা-আলোকিত চট্টগ্রাম

আজ (বৃহস্পতিবার) ১৫ পরিবারসহ সর্বমোট ১৯৬ পরিবারকে ঘর ও জমি উপহার দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইউএনও মো. সাইদুজ্জামান চৌধুরী বলেন, অপেক্ষায় থাকা আর ৬৬টি গৃহ-ভূমিহীন পরিবার ঘর ও জমি পেলে বাঁশখালী উপজেলাকে ভূমিহীন উপজেলা হিসেবে ঘোষণা করা হবে।

এসএ/এমকেডি/ইউকেবি/আরবি/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!