পলোগ্রাউন্ডে জনস্রোত, বঙ্গবন্ধুকন্যার নতুন স্বপ্নের দিকে তাকিয়ে চট্টগ্রাম

শেখ হাসিনার জনসভায় যোগ দিতে দলে দলে কর্মী-সমর্থকরা ছুটে আসছেন নগরসহ উপজেলা থেকে। পলোগ্রাউন্ডের জনসভায় নেত্রীর মুখ থেকে চট্টগ্রামের মানুষের প্রতি ভালোবাসা ও আশার বাণী শুনতে এবং প্রধানমন্ত্রীকে এক পলক দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন তারা।

এর আগে জনসভার প্রচার-প্রচারণায় মুখর ছিল চট্টগ্রাম। নেত্রীর আগমনকে স্বাগত জানিয়ে ব্যানার-ফেস্টুন-লিফলেটে ছেয়ে গেছে নগর। সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব ছিল প্রচারণায়।

এদিকে কেউ জানেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন পথে চট্টগ্রাম আসছেন। যার ফলে চট্টগ্রামের প্রবেশ পথসহ সমাবেশ স্থলের আশপাশের রাস্তাঘাট সুন্দর ও পরিপাটি করা হয়েছে। সৌন্দর্য বর্ধন করা হয়েছে ফুটপাত, রাস্তাঘাট থেকে শুরু করে ফ্লাইওভারও। আলোকায়ন করা হয়েছে নগরের বিশেষ বিশেষ সড়ক। রঙধনুর মতো রাঙানো হয়েছে নগরের আইল্যান্ড।

এক দশক পর চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় নতুন স্বপ্নের শুরু হবে বলে প্রত্যাশা করছেন সাধারণ মানুষ। জনসমাবেশে যোগ দিতে বন্ধ রাখা হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানও।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনে নগরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। নিরাপত্তা বাহিনী গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। সমাবেশের স্থানসহ আশপাশের এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

সমাবেশস্থল ও নগরের কাজির দেউড়ি সার্কিট হাউসের আশপাশের এলাকায় নিরাপত্তার জন্য সব প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। রয়েছে বিশেষ নজরদারিও। এই জনসভাকে চট্টগ্রামের সর্ববৃহৎ জনসমাবেশে রূপান্তর করতে নিরলস পরিশ্রম করেছে দলের নেতাকর্মীরা।

চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়েছেন। আওয়ামী লীগের জনসভাকে সবচেয়ে বড় সমাবেশে পরিণত করতে নেতাকর্মী ও সমর্থকদের সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল শনিবার (৩ ডিসেম্বর) রাতে পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর সমাবেশস্থল পরিদর্শন শেষে চট্টগ্রামের উন্নয়নের তারিফ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি নতুন একটি প্রকল্পের কথা উল্লেখ করে সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ছয় লেনের মহাসড়ক হবে। জাইকার সঙ্গে আমাদের কাজ চলছে।

এ সমাবেশ সফলতা কামনা করে তিনি বলেন, পলোগ্রাউন্ডের জনসভা স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশ হবে বলে আশা রাখি।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!