পর্যটকদের নিরাপত্তায় পতেঙ্গা সৈকতে ৩০ আইপি ক্যামেরা

পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে নগরের পতেঙ্গা সমুদ্রসৈকতের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে ৩০টি আইপি ক্যামেরা।

রোববার (২৮ আগস্ট) বিকেল ৪টায় পতেঙ্গা সী-বিচ কমিউনিটি পুলিশংয়ের সাধারণ সম্পাদক ও ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সিনিয়র সহসভাপতি মো. মুসা আলমের উদ্যোগে এসব আইপি ক্যামেরা স্থাপন করা হয়।

এসময় মো. মুসা আলম বলেন, সৈকতে প্রতিদিন নানা শ্রেণি-পেশার মানুষের সমাগম ঘটলেও সাপ্তাহিক ছুটি কিংবা সরকারি ছুটিতে পতেঙ্গা সমুদ্রসৈকতে পর্যটকদের ঢল নামে। সী-বিচে পরিবার-পরিজন নিয়ে আসা পর্যটকরা যাতে সকাল থেকে রাত পর্যন্ত স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারে সেজন্য ৩০টি গুরুত্বপূর্ণ স্পটে আইপি ক্যামেরা বসানো হয়েছে।

আরও পড়ুন: পতেঙ্গা সৈকতে শত চারায় পালন হলো বৃক্ষরোপণ কর্মসূচি

তিনি বলেন, শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলায় দলীয় কর্মীরা পুলিশ প্রশাসনের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে আইপি ক্যামেরা স্থাপনে এগিয়ে এসেছেন। এরই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশংয়ের পক্ষে সী-বিচেও ক্যামেরা বসানো হয়েছে। ফলে ইভটিজিং, চাঁদাবাজি, কিশোর গ্যাং, চুরি, ডাকাতি, ছিনতাই, ধর্ষণ, দুর্ঘটনা, হত্যাসহ বড় ধরনের ঘটনা ঘটলে ক্যামেরা ফুটেজের মাধ্যমে ঘটনার প্রকৃত রহস্য দ্রুত উদ্ঘাটন সম্ভব হবে। আগামীতেও পতেঙ্গা সৈকতে পরিষ্কার-পরিছন্নতাসহ সামাজিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের আইসি ইসরাফিল মজুমদার, বীচ কমিউনিটি পুলিশিংয়ের সদস্য মো. আনোয়ার, ইকবাল হোসেন, আবদুল্লা আল সাইমুন, আলমগীর মুস্তাফিজুর রহমান মিন্টু, মামুন, ফয়সাল, হাকিম, আলী আজম, মনছুর ও রুবেল।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!