সাফরান রেস্টুরেন্টের খাবারে পোড়া তেল, ধরা খেল ব্লু ওশান—মোগল দরবারও

নগরের নোংরা পরিবেশে খাবার তৈরি, বাসি খাবার বিক্রি, লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে বিভিন্ন প্রতিষ্ঠানকে মামলাসহ ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) বিভিন্ন এলাকায় পরিচালিত পৃথক অভিযানে এ জরিমানা আদায় করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এদিন কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে নগরের মোমিন রোডের সাফরান রেস্টুরেন্টে অভিযান চালানো হয়। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরি, ক্ষতিকর রঙ, পোড়া তেল ব্যবহার, মেয়াদোত্তীর্ণ ও পচা-বাসী খাবার বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: ফ্রিজে মেয়াদহীন ওষুধের সঙ্গে মাছ-মাংস, অলংকারে ধরা খেল ২ ফার্মেসি

এছাড়া একই এলাকার ব্লু ওশান রেস্ট্রুরেন্টকে ৫ হাজার টাকা, মোগল দরবারকে ২ হাজার টাকা, হোটেল আলীকে ২ হাজার টাকা ও একটি হোটেলকে ১ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে একইদিন বাকলিয়া সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি ) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএমএন জামিউল হিকমার নেতৃত্ব নগরের সরাইপাড়া ও পাহাড়তলী এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে মারিয়া ফুড প্রোডাক্টকে ২০ হাজার টাকা, ঢাকা বেকারি ১-কে ২০ হাজার টাকা এবং ঢাকা বেকারিকে ২০ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে নগরের লালখানবাজার, ওয়াসা, খুলশি, বায়েজিদ, সরাইপাড়া,দ ও পাহাড়তলী এলাকায় পরিচালিত অভিযানে লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে আদিয়াত ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা এবং একটি মুদি দোকানকে ৫ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সাধারণ জনগণের কথা বিবেচনা করে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!