খুন করার চক্রান্ত—গরম লোহার ছেঁকা আর বালিশচাপা দেওয়া হয়েছিল স্কুলছাত্রীকে

সৎ মায়ের নির্যাতন, বারবার হত্যার চেষ্টা ও মানসিক যন্ত্রণায় আছে এক স্কুলছাত্রী। এসবের বিবরণ দিয়ে প্রধান শিক্ষকের কাছে দরখাস্তও দিয়েছে মিরসরাইয়ের জোরাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় অষ্টম শ্রেণীর সেই ছাত্রী।

দরখাস্তে ওই ছাত্রী জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন করে। পরে স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সভাপতির কাছে মৌখিকভাবেও তার ওপর নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেয় ওই ছাত্রী।

আরও পড়ুন: গলায় ছুরি ধরে ধর্ষণ করা হলো স্কুলছাত্রীকে

লিখিত দরখাস্তে ছাত্রীটি জানায়, আমার বাবার দ্বিতীয় সংসারে আমি একমাত্র সন্তান। মা-বাবার ডিভোর্স হওয়ার পর আমি বাবার কাছে বড় হয়। বাবা যখন তৃতীয় বিয়ে করে, তখন থেকে নেমে আসে সৎ মা এবং বাবার নির্মম অত্যাচার। কখনো বালিশচাপা দিয়ে, কখনো গরম লোহার ছেঁকা দিয়ে শারীরিক নির্যাতন করে সৎ মা এবং বাবা। দিন দিন নির্যাতনের মাত্রা বাড়ছে।

স্কুল কর্তৃপক্ষের কাছে লিখিত দরখাস্তে ওই ছাত্রী আবেদন জানায়, তাকে যেন বাবা এবং সৎ মায়ের অত্যাচার থেকে মুক্তির জন্য তার মায়ের কাছে যাওয়ার ব্যবস্থা করা হয়।

জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম মাস্টারের কাছেও সৎ মা এবং বাবার নির্যাতনের ঘটনার বর্ণনা দিয়েছে সে। বর্তমানে ওই ছাত্রীকে তার নানার বাড়িতে নানার জিম্মায় রাখা হয়েছে।

জোরারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল কুমার নাথ আলোকিত চট্টগ্রামকে বলেন, মেয়েটির অভিযোগের ভিত্তিতে গত সোমবার দুপুর ১টায় স্কুলের অফিস কক্ষে বৈঠক হয়েছে। স্কুল পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম মাস্টার স্থানীয় ইউপি সদস্যসহ শিক্ষকদের ওই বৈঠকে ছিলেন।

আরও পড়ুন: অটোরিকশার ধাক্কায় রক্তাক্ত স্কুলছাত্রী

বৈঠকে এক মাসের জন্য তাকে নানার বাড়িতে থেকে লেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বাবার কাছ থেকে মায়ের কাছে যেতে হলে ভরণপোষণ, বিয়ে-শাদি, ভবিষ্যতে লেনদেন সম্পন্ন করে আইনগত প্রক্রিয়া মেনে সিদ্ধান্ত নেওয়া হবে।

যোগাযোগ করা হলে জোরারগঞ্জ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার বলেন, আমি ওই ছাত্রীর ওপর নির্মম নির্যাতনের কথা তার মুখে শুনেছি। এটি অত্যন্ত অমানবিক। আপাতত তাকে নির্যাতন থেকে মুক্ত করতে নানার বাড়িতে থাকার ব্যবস্থা করা হয়েছে। সে মায়ের কাছে থাকতে চায়। আইনি প্রক্রিয়া মেনে সে ব্যবস্থা করা হবে।

আজহার/এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!