দুর্গম পাহাড়ে কারখানা, সরঞ্জামসহ উদ্ধার ৩ কোটি টাকার মদ

সীতাকুণ্ড থানার ভাটিয়ারী এলাকার দুর্গম পাহাড়ে অবৈধ চোলাই মদ তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় একজনকে আটক করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও দুজন পালিয়ে যায়।

অভিযানে কারখানা থেকে ১০ হাজার লিটার চোলাই মদ ও ৪০ হাজার লিটার মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে সীতাকুণ্ড থানার ভাটিয়ারী দুর্গম পাহাড়ের হুনাছড়া এলাকায় অভিযান চালানো হয়।

আটক মো. বিদ্যুৎ খন্দকার (২৬) রাজবাড়ি জেলার পাংশা থানার তপাদিয়া এলাকার মো. কামাল মোস্তফার ছেলে। পালিয়ে যাওয়া দুজন- কামাল (৫০) ও মামুন (২৪)।

আরও পড়ুন : ৪৮ ঘণ্টার অভিযানে গহীন জঙ্গলে মিলল হামিদ বাহিনীর অস্ত্র কারখানা

র‌্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি দল। পরে কারখানা থেকে ১০ হাজার লিটার চোলাই মদ ও ৪০ হাজার লিটার মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একজনকে আটক করে র‌্যাব। তবে ঘটনাস্থল থেকে আরও দুজন কৌশলে পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, হুনাছড়া এলাকায় অবৈধ একটি মদের কারখানায় দীর্ঘদিন ধরে চোলাই মদ তৈরি করে বিক্রি করছিল একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একজনকে আটক করি। তবে আরও দুজন পালিয়ে যায়। পরে কারখানায় তল্লাশি করে ১০ হাজার লিটার চোলাই মদ ও ৪০ হাজার লিটার মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, এসব চোলাই মদ উৎপাদন করে কুমিল্লা, ফেনী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে আসছিল। উদ্ধার করা চোলাই মদ ও উপকরণের আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। আইনানুগ প্রক্রিয়া শেষে আটক যুবককে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের আটকের চেষ্টা চলছে।

এএইচ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!