দুই যুবকের সঙ্গে অটোরিকশা নিয়ে ঘোরেন দুই মধ্যবয়সী, সুযোগ পেলেই কেড়ে নেন সবকিছু

তারা সবাই যুবক, পেশাদার ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় রয়েছে একাধিক মামলা। অটোরিকশা নিয়ে ঘুরে বেড়ায় নগরের ফ্লাইওভারে। সুযোগ বুঝে অটোরিকশা নিয়ে গতিরোধ করে পথচারীর। এরপর গাড়ি থেকে নেমে ভয়ভীতি দেখিয়ে কেড়ে নেয় নগদ টাকা, মোবাইল থেকে শুরু করে সবকিছু।

গত ৬ ফেব্রুয়ারি আখতারুজ্জামান ফ্লাইওভারের উপর ছিনতাইয়ের ঘটনায় মামলার পর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছিনতাইচক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

এ সময় গ্রেপ্তারদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি অটোরিকশা, নগদ অর্থ ও মুঠোফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তাররা হলেন—মো. মোবারক হোসেন (২৬), মো. হারুন অর রশিদ (৫৮), মো. মহিউদ্দিন (৫২) ও মো. রিদোয়ান (২৭)।

আরও পড়ুন: ‘টাকার লোভ’—আনোয়ারার ইয়াবা আলকরণে বেচতে এসে ধরা খেল ৩ যুবক

পুলিশ জানায়, ৬ ফেব্রুয়ারি (রোববার) ভোর ৪টার দিকে আখতারুজ্জামান ফ্লাইওভারে অটোরিকশায় এসে মো. সুমন নামে একজনের গতিরোধ করে ওই চার ছিনতাইকারী। এরপর তারা ভয়ভীতি দেখিয়ে মোবাইল ও নগদ ২ হাজার ২৭০ টাকা ছিনিয়ে নেয়। পরে ফ্লাইওভারের উপর সুমনকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায় টহল পুলিশের একটি দল।

এরপর সোমবার (৭ ফেব্রুয়ারি) ছিনতাইয়ের শিকার মো. সুমনের বাবা মো. আবুল কালাম বাদী হয়ে খুলশী থানায় মামলা করলে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

যোগাযোগ করা হলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা আলোকিত চট্টগ্রামকে বলেন, ছিনতাইয়ের ঘটনায় মামলার পর খুলশী ও কোতোয়ালীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে অটোরিকশা, নগদ অর্থ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তাররা পেশাদার ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!