তালিকা ছিল না স্বপ্ন—বনফুলে, পণ্যের গায়ে নতুন মেয়াদ ফার্মভিলের

নগরে বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৭ জানুয়ারি) নগরের ডবলমুরিং ও খুলশী থানা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

জানা গেছে, অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যদ্রব্যে অননুমোদিত রঙ ব্যবহার,অপরিষ্কার-নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে বিক্রির জন্য সংরক্ষণের দায়ে ডবলমুরিং ও খুলশী থানা এলাকার ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: অস্কারের তালিকা থেকে বাদ ‘রেহানা মরিয়ম নূর’

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, অভিযানে খুলশীর বনফুল আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা, আগ্রাবাদের স্বপ্ন আউটলেটকে একই অপরাধ এবং পঁচা আলু সংরক্ষেণের দায়ে ৩০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য এবং মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন মেয়াদ দিয়ে সংরক্ষণ করার অপরাধে ফার্মভিলে আউটলেটকে ৫০ হাজার টাকা, মৌসুমি স্টোরের বিভিন্ন পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় ১০ হাজার টাকা এবং চৌমুহনী ও আগ্রাবাদ এলাকার বনফুল আউটলেটে মেয়াদোত্তীর্ণ পণ্যে নতুন মেয়াদ সংযোজন করে বিক্রির অপরাধে ৬০ হাজার টাকার জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহায়তা করে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!