তদন্তের টিম গেল বিএম কনটেইনার ডিপোতে, বিশেষজ্ঞ মতামতে গুরুত্ব

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছে জেলা প্রশাসনের গঠিত তদন্ত দল।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৪টায় ঘটনাস্থলে যান তদন্ত কমিটির সদস্যরা। এ সময় ডিপোর বিভিন্ন জায়গা ঘুরে দেখে কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য নেন তাঁরা। এছাড়া কেমিক্যাল কনটেইনার এবং গার্মেন্টসসহ অন্যান্য পণ্যবাহী কনটেইনারের তালিকা ও রপ্তানিকারকদের বিস্তারিত তথ্য সংগ্রহ করে তদন্ত কমিটি।

তদন্ত কমিটির আহ্বায়ক স্থানীয় সরকার চট্টগ্রামের উপপরিচালক বদিউল আলম বলেন, ডিপো থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগসহ বিভিন্ন বিশেষজ্ঞদের মতামত নেওয়া হবে। এছাড়া তদন্তের স্বার্থে বিএম কনটেইনার ডিপো কর্তৃপক্ষকে বেশকিছু কাগজপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিএম কনটেইনার ডিপোর আগুন নিভলেও ধংসস্তূপে ধোঁয়া বন্ধ হয়নি

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আশরাফুল করিম, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাহাদাত হোসেন, শিল্প অঞ্চল পুলিশের সহকারী পুলিশ সুপার মো. জসীম উদ্দিন পিপিএম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের মুবাররাত, উপমহাপরিদর্শক আবদুল্লাহ আল সাকিব, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক ফেরদৌস আনোয়ার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার এবং বিস্ফোরক পরিদর্শক মো. তোফাজ্জল হোসেন।

এর আগে তদন্ত কমিটি আহ্বায়কের কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে কমিটির কর্মপরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!