জিম্বাবুয়ের মাঠে টাইগারদের দুরন্ত জয়, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

জিম্বাবুয়ের বিপক্ষে দুরন্ত এক জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচ সিরিজটি নিজেদের করে নিয়েছে টাইগাররা

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৮ জুলাই) হারারেতে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে জিম্বাবুয়েকে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিজেদের করে নিয়েছে টাইগার বাহিনী।

টস জিতে প্রথমে ব্যাট করা জিম্বাবুয়ে ২৪১ রানের টার্গেট দেয় বাংলাদেশকে। শুরুতে ৯.৩ ওভারের উদ্বোধনী জুটিতে তামিম-লিটন ৩৯ রান। এরপর তামিম আউট হয়ে যান। বেশিক্ষণ টিকতে পারেননি লিটনও।

আসা যাওয়ার মিছিলে যোগ হন মিঠুন-মোসাদ্দেকও। ৭৪ রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তখন ব্যাকফুটে। এরপর জুটি করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আর অভিজ্ঞ মাহমুদউল্লাহ। পঞ্চম উইকেটে গড়েন ৫৬ রানের জুটি।

মাহমুদউল্লাহ আউট হওয়ার স্কোরটা বড় করতে পারেনি মিরাজ- আফিফও। ১৭৩ রানেই হারিয়ে গেছে ৭ উইকেট। বাংলাদেশ শিবিরে তখন হারের শঙ্কা। কারণ ৬৯ বলে তখনও ৬৮ রান। এর চেয়ে বড় ব্যাপারে হাতে যে মাত্র ৩ উইকেট।

কঠিন এ পরিস্থিতিতে ঠাণ্ডা মাথায় দলের জয় নিশ্চিত করেন সাকিব। খেলের অপরাজিত ৯৬ রানের ঝলমলে ইনিংস। তাকে যোগ্য সঙ্গ দেন অলরাউন্ডার সাইফুদ্দিন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!