ছড়া দখল—অবৈধ স্থাপনা গুঁড়িয়ে নির্মাণসামগ্রী দেওয়া হলো মসজিদে

লোহাগাড়ায় সরকারি ছড়া দখল করে তৈরি করা বশির আহমদের অবৈধ স্থাপনা ভেঙে দিয়েছে প্রশাসন। এসময় জব্দ করা নির্মাণসামগ্রী বুঝিয়ে দেওয়া হয়েছে স্থানীয় মসজিদে।

রোববার (৮ মে) দুপুর ৩টার দিকে কলাউজান ইউনিয়নের পশ্চিম কলাউজান বলিপাড়া এলাকার বাক্কর আলীপাড়ায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ মেজিস্ট্রেট মো. শাহজাহান।

আরও পড়ুন: চট্টগ্রামে রাতের আঁধারে জায়গা দখল, ‘শক্তি’ দেখালেন আওয়ামী লীগ—যুবলীগ নেতা

এদিকে অভিযানের সময় অভিযুক্তদের কাউকে পাওয়া যায়নি। অভিযুক্ত বশির আহমদ একই এলাকার গুনু মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বশির আহমদ ও তার পরিবারের লোকজন আইন অমান্য করে সরকারি ছড়ার মধ্যে স্থাপনা নির্মাণ করে পানি চলাচলে বাধা সৃষ্টি করে। এতে কবরস্থানের ক্ষতির সম্ভাবনা তৈরি হওয়ায় উপজেলা প্রশাসনকে লিখিত অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য সুলতান কবির ফরমান জানান, সরকারি ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করারি বিষয়টি এলাকাবাসী জানালে আমি বশির আহমদকে কয়েকবার ডেকেছিলাম। কিন্তু তিনি আমার ডাকে সাড়া দেননি।

আরও পড়ুন: আওয়ামী লীগের নাম বেচে চলে বাকলিয়ার ‘ত্রাস’ রানা, থেমে নেই দখলবাণিজ্যও 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলোকিত চট্টগ্রামকে বলেন, কলাউজান ইউনিয়নের বলিপাড়া এলাকার বশির আহমদ নামের এক ব্যক্তি সরকারি ছড়া দখল করে স্থাপনা নির্মাণ করে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে কবরস্থানের ক্ষতি করছিল। স্থানীয়দের লিখিত অভিযোগ পাওয়ার পর আজ (রোববার) ঘটনাস্থলে অভিযান চালানো হয়। এ সময় অভিযুক্তরা পালিয়ে যায়। জব্দ করা নির্মাণসামগ্রীগুলো ব্যবহারের জন্য স্থানীয় মসজিদে দেওয়া হয়েছে।

সাত্তার/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!