‘চাঁদাবাজির’ নতুন ফাঁদ, ইউএনও’র মুঠোফোন ক্লোন করেই

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি ও ব্যক্তিগত দুইটি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন জনের কাছ থেকে টাকা দাবি করছে প্রতারক চক্র।

সোমবার (১৯ জুলাই) দুপুরে একজন জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদ সচিবের কাছ থেকে টাকা দাবির বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘আমার সরকারি ও ব্যক্তিগত দুইটি নম্বর ক্লোন করে তাদের কাছ থেকে টাকা দাবি করেছে প্রতারক চক্র। রোসাংগিরি ইউনিয়ন পরিষদ সচিব ও ফটিকছড়ি পৌরসভার নারী কাউন্সিলর বিষয়টি আমাকে জানিয়েছেন। আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ ওসিকে অবহিত করেছি।

রোসাংগিরি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম শোয়েব আল ছালেহীন বলেন, ‘ইউনিয়ন পরিষদ সচিব মুহাম্মদ জাকারিয়াকে ইউএনও মহোদয়ের সরকারি নম্বর থেকে ফোন করে জানানো হয় চট্টগ্রাম জেলা পরিষদের একটি বড় প্রকল্প রোসাংগিরি এলাকায় দেওয়া হবে এবং প্রকল্প পেতে সরকারি ১৫ হাজার টাকা ফি দিতে হবে। এই টাকা আরেকটি নম্বরে দেয়ার কথা বললে সচিবের সন্দেহ হয়। পরে বিষয়টি তিনি আমাকে জানালে আমি খোঁজখবর নিয়ে বিষয়টি প্রতারণা বলে নিশ্চিত হয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে বলেছি।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!