চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে মেরে নিতে চেয়েছিল ঝোপঝাড়ে, র‌্যাবের জালে ৪ ছাত্র

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বোটানিক্যাল গার্ডেনে নারী শিক্ষার্থীকে দলবদ্ধভাবে যৌন হয়রানি এবং ভিডিও ধারণ করে লাঞ্ছিত করার ঘটনায় মূল হোতাসহ চারজনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১১টায় চান্দগাঁও র‌্যাব-৭ ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

তিনি বলেন, যৌন হয়রানির শিকার ভুক্তভোগী শিক্ষার্থী চবি সংগীত বিভাগ প্রথম বর্ষের শিক্ষার্থী। গত ১৭ জুলাই রাত সাড়ে ৯টার দিকে রাতের খাওয়া শেষে বন্ধুকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকা হয়ে প্রীতিলতা হল সংলগ্ন রাস্তায় যাচ্ছিলেন। পথে অজ্ঞাত ৫ যুবক তাদের পথরোধ করে জেরা করতে থাকেন। এ সময় ভুক্তভোগী শিক্ষার্থী বাঁধা দিলে তাদের এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে জখম করা হয়।

আরও পড়ুন : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মারা গেলেন কলকাতায় বাসের ধাক্কায়

তিনি বলেন, মারধরের একপর্যায়ে আসামিরা নারী শিক্ষার্থী ও তার বন্ধুকে জোর করে বেগম ফজিলাতুন্নেছা হলের পেছনে ইটের রাস্তা দিয়ে ঝোপঝাড়ের মধ্যে নিয়ে যায়। তারপর জেরা করে কোন সেশন ও কোন বিভাগে পড়ে। এটা বলে তারা ভুক্তভোগী শিক্ষার্থীর স্পর্শকাতর স্থানে শ্লীলতাহানি করে। সেই ভিডিও ধারণ করে শারীরিক সম্পর্ক করতে হুমকি দেয়। না হলে ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করে দেওয়ারও হুমকি দেয়। এভাবে এক ঘণ্টা আটকে রেখে ভুক্তভোগী শিক্ষার্থী, তার বন্ধুর দুটি মোবাইল ও নগদ ১৩ হাজার ৭০০ টাকা নিয়ে নেয় আসামিরা।

তিনি আরও বলেন, এ ঘটনার সঙ্গে ছয়জন জড়িত ছিল। ইতোমধ্যে আমরা চারজনকে আটক করেছি। এর মধ্যে দুজন চবির শিক্ষার্থী। তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাজনীতির সঙ্গে সম্পৃক্ত। বাকি দুজন হাটহাজারী কলেজের শিক্ষার্থী। এছাড়া সাইফুলসহ আরও দুজন পলাতক রয়েছেন। সাইফুলকে আটক করতে পারলে আরও বিস্তারিত তথ্য জানা যাবে।

এদিকে ঘটনার পর ব্যাপক নজরদারি ও তৎপরতা চালায় র‌্যাব। এর ধারাবাহিকতায় ২২ জুলাই রাতে হাটহাজারী ও রাউজানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চারজনকে আটক করে।

আটকদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩)। তিনি নোয়াখালী জেলার হাতিয়া থানার চর ভারত সেন এলাকার মো. আমির হোসেনের ছেলে। হাটহাজারী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নুর হোসেন ওরফে শাওন (২২) হাটহাজারী থানার ৩নং ওয়ার্ড ফতেপুর এলাকার জাবেদ হোসেনের ছেলে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. নুরুল আবছার ওরফে বাবু (২২) ফেনী জেলার পশুরাম থানার বেড়াবাড়ি এলাকার বেলায়েত হোসেনের ছেলে। এছাড়া হাটহাজারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মাসুদ রানা ওরফে মাসুদ (২২) ঝালকাঠি সদর থানার আশিয়ার এলাকার মান্নানের ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, চবির সংগীত বিভাগের এক নারী শিক্ষার্থী ও তার বন্ধুকে যৌন হয়রানি ও লাঞ্ছিত করে ভিডিও ধারণ করায় চারজনকে আটক করা হয়েছে। তার মধ্যে দুজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বাকি দুজন হাটহাজারী কলেজের শিক্ষার্থী। এ ঘটনায় ছয়জনের তথ্য পেয়েছি। বাকি পলাতক দুজনকে আটকের চেষ্টা চলছে। আটক চারজনকে আইনানুগ প্রক্রিয়া শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!