চট্টগ্রামে মহাসমাবেশ ঘিরে ভুলে ভরা ব্যানার, বঙ্গবন্ধুকেও ‘অবমাননা’

জনসভায় যোগ দিতে রোববার (৪ ডিসেম্বর) চট্টগ্রাম আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যার আগমনে উৎসব আমেজ পুরো চট্টগ্রামে। নগরজুড়ে চলছে সাজসজ্জা ও প্রচার-প্রচারণা। রাস্তার আশপাশ থেকে শুরু করে পাড়-মহল্লা ছেয়ে গেছে ব্যানারে।

এদিকে রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় থেকে ব্যানার লাগিয়েছেন কোনো পদে না থাকারাও। এক ব্যানারে তো ‘বঙ্গবন্ধু’ শব্দটিই বিকৃত করা হয়েছে। এমনকি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ‘জননেত্রী’ বানানটিও ভুল!

সরেজমিন দেখা যায়, নিজেকে যুব সংগঠক হিসেবে তুলে ধরেছেন নগরের ডবলমুরিং থানাধীন ২৩ নং পাঠানটুলি ওয়ার্ডের মো. গোলাম শরিফ তুষার। স্থানীয় কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মো. জাবেদের কর্মী হিসেবে নিজেকে পরিচয় দিচ্ছেন তিনি। এসব পরিচয়ে কাউন্সিলর জাবেদের ছবিযুক্ত ব্যানারও টাঙিয়েছেন তিনি নিজ এলাকায়।

সেই ব্যানারে আগামী ৪ ডিসেম্বর চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগ সভানেত্রী বন্ধবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে মহাসমাবেশে ভিন্ন মাত্রা দিবে প্যানেল মেয়র লিটনের ৩০ বেলুন

কিন্তু ওই ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধুর নামের স্থানে লেখা হয়েছে ‘বন্ধবন্ধু’। আর জননেত্রীর স্থানে লেখা হয়েছে ‘সননেত্রী’।

এদিকে এভাবে জাতির পিতার নাম লেখায় ক্ষুব্ধ এলাকাবাসী। আবার বিশাল ওই ব্যানারে ‘জননেত্রী’ বানান ভুল করায় তাঁর জ্ঞানের গভীরতা নিয়েও প্রশ্ন উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে পাঠানটুলি এলাকার এক বাসিন্দা বলেন, কোনো পদ-পদবি নেই গোলাম শরিফ তুষারের। এরপরও সে যুব সংগঠক পরিচয় দিয়ে এলাকায় দাপিয়ে বেড়ায়৷ কাউন্সিলরের কাছের মানুষ পরিচয়ে সে এলাকায় চালিয়ে যাচ্ছে চাঁদাবাজি। এলাকায় তার রয়েছে কিশোর গ্যাং।

তিনি বলেন, এসব নামধারী নেতাদের এখনই লাগাম টানা দরকার। জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রীর নাম বিকৃত করার অপরাধে তার শাস্তি হওয়া উচিত।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে গোলাম শরিফ তুষার আলোকিত চট্টগ্রামকে বলেন, এটি ভুলবশত লেখা হয়েছে। পরে নজরে পড়ায় নামিয়ে ফেলা হয়েছে।

দৃষ্টি আকর্ষণ করা হলে ২৩ নং পাঠানটুলি ওয়ার্ড কাউন্সিলর মো. জাবেদ বলেন, শুধু কি আমার কর্মীই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামের অবমাননা করেছেন। আরো এমন অনেকেই আছেন যারা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামের বিকৃত করেছে। পরবর্তীতে তিনি নিউজ না করার অনুরোধ করেন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!