বিধিনিষেধ তুলে নিতেই চট্টগ্রামে বাড়ল করোনা আক্রান্ত

বিধিনিষেধ তুলে নেওয়ার পর প্রথমদিনই চট্টগ্রামে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। ২২ ফেব্রুয়ারি থেকে করোনার সব বিধিনিষেধ তুলে নেয় সরকার। আর এদিন চট্টগ্রামে আক্রান্ত হয়েছেন ৭৮ জন। যদিও এ সময়ে করোনায় কেউ মারা যাননি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৩ ল্যাবে ২ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩ দশমিক ৪৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি ল্যাবে ৩৫৯ নমুনা পরীক্ষায় ৩৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮ নমুনা পরীক্ষায় ৮ জন, শেভরনে ২৭৫ নমুনা পরীক্ষায় ৮ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১৯ নমুনা পরীক্ষায় ২ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ২০০ নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

আরও পড়ুন: চট্টগ্রামে হঠাৎ বাড়ল করোনা

ইপিক হেলথ কেয়ারে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৫২ নমুনা পরীক্ষায় ২ জন, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ল্যাবে ৫৭৮ নমুনা পরীক্ষায় ১২ জন এবং এভারকেয়ার হাসপাতাল ল্যাবে ৩৯ নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা ধরা পড়ে।

তবে ৬টি ল্যাবে ৩৫০ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরেও করোনা শনাক্ত হয়নি। নতুন আক্রান্ত ৭৮ জনের মধ্যে ৬৬ জন নগরের এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ২২৪ জন। এর মধ্যে নগরের ৯১ হাজার ৮১২ জন এবং উপজেলার ৩৪ হাজার ৪১৪ জন।

এছাড়া মারা যাওয়া ১ হাজার ৩৬২ জনের মধ্যে ৭৩৪ জন নগরের এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!