চট্টগ্রামে চারতলা ভবনের শুঁটকির হিমাগারে বিস্ফোরণ, ভেঙে গেছে দেয়াল—৪ জন হাসপাতালে

নগরের বাকলিয়া থানার রাজাখালী এলাকায় একটি শুঁটকির হিমাগারে (কোল্ড স্টোরেজ) বিস্ফোরণের পর আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে থানার রাজাখালী মুখে এ ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় দেয়াল ধসে চারজন আহত হয়েছে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মো. তারেক (২৮), নুর হোসেন, মো. মান্নান (৩৪) ও রবিন (২২)।

ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল হালিম বলেন, বিস্ফোরণের ধরন দেখে মনে হচ্ছে বিকট শব্দ হয়েছে। রাতের বেলা নিস্তব্ধ থাকায় শব্দ হয়ত অনেক দূরে শোনা গেছে। বিস্ফোরণে চারতলা ভবনের দুদিকের দেয়াল ও তিনটি কলাম ভেঙে গেছে। কিন্তু ভবনটি অনেক বড় ও মজবুত, এ কারণে ধসে পড়েনি। প্রাথমিকভাবে মনে হচ্ছে অব্যবস্থাপনা, ত্রুটিপূর্ণ সিলিন্ডার ও গ্যাস লাইনে ত্রুটি- ৩টির মধ্যে যেকোনো কারণে বিস্ফোরণ হতে পারে। বিস্তারিত তদন্ত শেষে জানা যাবে।

তিনি বলেন, রাত ১টা ৫ মিনিটে আগুন ও বিস্ফোরণের সংবাদ আসে। ফায়ার সার্ভিসের লামার বাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনে ৭টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে রাত ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক নুরুল আলম আশেক বলেন, রাজাখালী এলাকা থেকে আহত চারজনকে হাসপাতালে আনা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক তাদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করেছেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!