‘চট্টগ্রামে গণটিকা’ কেন্দ্রের সামনে টিকার জন্য লম্বা লাইন

চট্টগ্রাম নগর, উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ সারাদেশে আজ শনিবার (৭ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে গণটিকাদান কর্মসূচি। সিটি করপোরেশন এলাকায় মডার্নার টিকা এবং উপজেলায় সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

সকাল ৯টা থেকে বিভিন্ন কেন্দ্রে শুরু হয় টিকাদান। বৃষ্টিকে উপেক্ষা করে টিকা শুরুর আগে থেকে কেন্দ্রগুলোর সামনে টিকা প্রত্যাশীদের ছিল লম্বা লাইন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মানুষের সংখ্যা।

সরেজমিন চকবাজার, আন্দরকিল্লা, কোতোয়ালী, জামালখান, ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের বিভিন্ন টিকাকেন্দ্রের সামনে সকাল থেকে মানুষের লম্বা লাইন দেখা গেছে। এছাড়া প্রতিটি কেন্দ্রের সামনে দায়িত্বরত স্বেচ্ছাসেবকরা টিকা নিতে আসাদের সহযোগিতা করছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতালের সামনে নারীদের লম্বা লাইন

জানা যায়, সিটি করপোরেশন এলাকা ও উপজেলার বিভিন্ন ইউনিয়েনে মোট ৩২৬টি কেন্দ্রে করোনার গণটিকা কার্যক্রম চলছে। নগরে আজ প্রথমদিন প্রায় ৫০ হাজার মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। প্রতি টিমে ২ জন ভ্যাক্সিনেটর (টিকাদান কর্মী) ও ৩ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত আছেন।

শনিবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে শুরু হওয়া টিকাদান কার্যক্রম চলবে দুপুর ৩টা পর্যন্ত।

নগরের একটি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ডা. সেলিম আখতার চৌধুরী জানান, প্রতিটি কেন্দ্রে মোট ৩০০ জন টিকা নিতে পারবেন। ৩টি বুথে একদিনে ৯০০ জনকে টিকা দেওয়া হবে। এর বাইরে স্থায়ী ১১টি কেন্দ্রে টিকাদান অব্যাহত থাকবে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রাম উপজেলার ১৯০টি ইউনিয়ন ও ১৩টি পৌরসভার প্রতিটিতে একটি করে টিকাদান কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। প্রতি কেন্দ্রে ৬০০ জন টিকা নিতে পারবেন।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!