চট্টগ্রামে করোনা : হঠাৎ ‘উল্টো’ চিত্র

চট্টগ্রামে করোনায় হঠাৎ দেখা গেল ‘উল্টো’ চিত্র। গত পাঁচদিন চট্টগ্রামে মৃত্যু থাকলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। তবে এদিন শনাক্তের সাফল্যের ধারাবাহিকতায় হঠাৎ ছেদ পড়েছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০ জনের শরীরে পাওয়া গেছে করোনার জীবাণু। আক্রান্তদের ৮ জন নগরের ও ২ জন উপজেলার। শনাক্তের হার ০.৬৬ শতাংশ।

তবে আগেরদিন চট্টগ্রামে শনাক্ত হয়েছিল ৩ জন। শনাক্তের হার ছিল ০.২৬ শতাংশ।

চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় থেকে শনিবার (২৩ অক্টোবর) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুসারে, এদিন চট্টগ্রামের ১৪ ল্যাবের ৯টিতে ১ হাজার ৫১৬ করোনার নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ নমুনা পরীক্ষায় ৪ জন, বিআইটিআইডিতে ৫০৮ নমুনায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮৬ নমুনা পরীক্ষায় ৪ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪ নমুনা পরীক্ষায় ১ জনের শরীরের করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

এছাড়া শেভরনে ৫৭৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৬৭, মেডিকেল সেন্টার হাসপাতালে ৬, ইপিক হেলথ কেয়ারে ১৫ এবং মেট্রোপলিটন হাসপাতালে ৪ নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা পাওয়া যায়নি।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনা : শনাক্তের সাফল্যে ফের মৃত্যুর আঘাত

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ, ইম্পেরিয়াল হাসপাতাল, আরটিআরএল এবং ল্যাব এইডে নমুনা পরীক্ষা হয়নি। হয়নি এন্টিজেন টেস্টও।

এদিকে আগেরদিন উপজেলায় কোনো করোনা রোগী শনাক্ত না হলে গত ২৪ ঘণ্টায় পাওয়া গেছে ২ জন। এদের একজন আনোয়ারা এবং অপরজন হাটহাজারীর বাসিন্দা। তবে লোহাগাড়া, সাতকানিয়া, চন্দনাইশ, বাঁশখালী, বোয়ালখালী, পটিয়া, ফটিকছড়ি, মিরসরাই, সীতাকুণ্ড, রাউজান, রাঙ্গুনিয়া এবং সন্দ্বীপে কেউ করোনায় আক্রান্ত হননি।

এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ২ হাজার ১৫৫ জন। যার মধ্যে ৭৩ হাজার ৯২৮ জন নগরের এবং ২৮ হাজর ২২২ জন উপজেলার বাসিন্দা।

মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩১৮ জনের। যার মধ্যে ৭২১ জন নগরের এবং ৫৯৭ জন উপজেলার।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!