চট্টগ্রামে করোনা : এক ল্যাবেই সেঞ্চুরি পার

চট্টগ্রামে করোনায় এক ল্যাবেই পার হয়েছে শনাক্তের সেঞ্চুরি। ওই ল্যাবে ৫৩৭ নমুনা পরীক্ষায় ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে! ওই ল্যাবে শনাক্তের হার ২৪ দশমিক ২ শতাংশ!

গত ২৪ ঘণ্টায় নগরে ১৬৯ জন এবং উপজেলায় ৩৬ জনসহ একদিনে নতুন করে শনাক্ত হয়েছে ২০৬ জন। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যায়নি। শনাক্তের হার ৮ দশমিক ১৭ শতাংশ।

আগের দিন শনিবার শনাক্ত হয়েছিল ২৯১জন। শনাক্তের হার ছিল ১২ দশমিক ৪৮ শতাংশ। সেদিনও করোনায় কোনো মৃত্যু ছিল না।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : একদিনে শনাক্ত বাড়ল, হারও

রোববার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ ল্যাবে ২ হাজার ৫২২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে বিআইটিআইডিতে ৫৩৭ নমুনায় ১২১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২১ নমুনায় ৪ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৮৫ নমুনায় ২২ জন, শেভরনে ৫১৫ নমুনায় ১৫ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৭৮ নমুনায় ৮ জন,আরটিআরএলে ৯ নমুনা পরীক্ষায় ৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২১২ নমুনায় ৫ জন, ইপিক হেলথ কেয়ারে ৭১ নমুনায় ৯ জন, ল্যাবএইডে ৩ নমুনা পরীক্ষায় ১ জন, মেট্রোপলিটন হাসপাতালে ২৮ নমুনায় ৫ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৩৪৩ নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ১১০ এন্টিজেন টেস্ট পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলার মধ্যে মিরসরাই ৯ জন, লোহাগাড়া ১ জন, হাটহাজারী ২ জন, ফটিকছড়ি ৮ জন, রাউজান ৩ জন, চন্দনাইশ ১ জন, বোয়ালখালী ১ জন, বাঁশখালী ১ জন, পটিয়া ৩ জন, সাতকানিয়া ১ জন, রাঙ্গুনিয়া ৩ জন, সীতাকুণ্ড ৭ জন, মিরসরাই ৪ জন এবং সন্দ্বীপে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

তবে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় এবার ‘উল্টো’ চিত্

নগরে ৯১ হাজার ৩৮ জন এবং উপজেলায় ৩৪ হাজার ১৬৯ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৫ হাজার ২০৬ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!