চট্টগ্রামে করোনা আক্রান্ত বাড়ছেই

চট্টগ্রামে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে বাড়ছে মৃত্যু। কার্যত লগডাউনেও লাগাম টানা যাচ্ছে না মহামারী করোনার। প্রতিদিন এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন শতাধিক ব্যক্তি। তবে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যুতে এসেছে সুখবর। টানা ছয়দিন পর মৃত্যুশূন্য দিন পার করল চট্টগ্রাম।

২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১০ জন। এদিন করোনা আক্রান্ত কেউ মৃত্যুবরণ করেনি। এর আগের তিনদিন আক্রান্তের সংখ্যা ছিল যখাক্রমে ১১০, ১৩৫ ও ১৩৭ জন।

গত শনিবার করোনা আক্রান্ত ৪ রোগী, রোববার ৫ রোগী, সোমবার ৪ রোগী এবং মঙ্গলবার ৪ রোগী, বুধবার ৩ জন ও বৃহস্পতিবার ১ জনের মৃত্যু হয়। তবে শুক্রবার করোনা আক্রান্ত কেউ মৃত্যুবরণ করেনি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে করোনার ৭৯৮ নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৫০ নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৬ নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪ নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩ নমুনা পরীক্ষায় ৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৭ নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে ১৩৮ নমুনা পরীক্ষায় ৫২ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৮ নমুনা পরীক্ষায় ৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৬৫ জন নগরের এবং ৪৫ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!