চট্টগ্রামে করোনার বিশাল ঢেউ, শনাক্ত পৌঁছল নতুন চূড়ায়

চট্টগ্রামে আঘাত করেছে করোনার বিশাল ঢেউ। এতে করোনা শনাক্ত পৌঁছেছে নতুন চূড়ায়। সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২২২ জন! আগের দিন আক্রান্ত হয়েছিলেন ২০৬ জন, মারা গিয়েছিলেন ১ জন। গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু না হলেও বেড়েছে আক্রান্ত। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ৬৩২ জন।

বুধবার (১২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের এন্টিজেন টেস্টসহ ১৩ ল্যাবে ১ হাজার ৭৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ১২ দশমিক ৪০ শতাংশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩১ জন, অ্যান্টিজেন টেস্টে ২৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪২ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ২৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

আরও পড়ুন: করোনার ৭ ভেরিয়েন্টের কোনটি কতটা ভয়ঙ্কর

এছাড়া জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২৬ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ২১ জন, ল্যাব এইড হাসপাতাল ল্যাবে ২ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২০ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৯ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে ১৭৪ জন নগরের ও ৪৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলার মধ্যে হাটহাজারীতেই আক্রান্ত হয়েছেন ১২ জন, রাউজান ও ফটিকছড়িতে ৮ জন করে, সাতকানিয়ায় ৬ জন। এছাড়া রাঙ্গুনিয়ায় ৫ জন, মিরসরাইয়ে ৩ জন, সীতাকুণ্ড ও বাঁশখালীতে ২ জন করে এবং পটিয়া ও বোয়ালখালীতে ১ জন করে আক্রান্ত হয়েছেন।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!