চট্টগ্রামে করোনার গ্রাফে স্বস্তি

চট্টগ্রামে করোনার গ্রাফে স্বস্তি ফিরে এসেছে। প্রতিদিন কমতির দিকে পজিটিভ রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৮১৯ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের দুদিন যা ছিল যখাক্রমে ১০ ও ১১ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার (৯ মার্চ) নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল দশমিক ৭৩ শতাংশ। এদিন করোনায় কারও মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১৩ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

আরও পড়ুন: ‘উল্টো’ নয়, এবার ‘সোজা’ পথেই চট্টগ্রামে করোনা

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ১২২ নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৮ নমুনা পরীক্ষায় ১ জন, ১৯ এন্টিজেন টেস্টে ১ জন, আরটিআরএল ল্যাবে ৫ নমুনা পরীক্ষায় ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৪ নমুনা পরীক্ষায় ১ জন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৪৬ নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

নতুন আক্রান্ত ৪ জন নগরের এবং বাকি ২ জন পটিয়া ও হাটহাজারী উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৫৭১ জন। এর মধ্যে নগরের ৯২ হাজার ৫০ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৫২১ জন।

এছাড়া মারা যাওয়া করোনা রোগীর সংখ্যা থাকছে আগের মতোই, ১ হাজার ৩৬২ জন। এর মধ্যে ৭৩৪ জন নগরের এবং ৬২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!