চট্টগ্রামে আক্রান্ত কমলেও করোনায় মৃত্যু বেড়েছে

চট্টগ্রামে করোনায় মৃত্যুর মিছিল শুধু বাড়ছেই। একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে প্রায় তিনগুণ! তবে কমেছে আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৪ জন। এর আগের দিন করোনায় ৩ জনের মৃত্যু হয়, আক্রান্ত হন ১৩৬ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ১ হাজার ১৯৭টি নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮৫ নমুনা পরীক্ষায় ২২ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪২ নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ৫০৬ নমুন পরীক্ষায় ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২ নমুনা পরীক্ষায় ৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৭ নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১১ নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৫৫ জন নগরের এবং ১৯ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!