চকরিয়ায় ৩ ঘণ্টার অভিযানে কোটি টাকার জায়গা উদ্ধার

চকরিয়ায় তিন ঘণ্টার অভিযানে উদ্ধার হয়েছে কোটি টাকার সরকারি জায়গা। এ সময় ৫০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপকূলীয় এলাকার বদরখালীতে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান।

অভিযানে কক্সবাজার জেলা প্রশাসনের ১ নম্বর খাস খতিয়ানভুক্ত জায়গা থেকে অবৈধ দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া সাগর চ্যানেল থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন ও দোকানঘর ভরাটের কাজে ব্যবহৃত সেলো মেশিন ধ্বংস করা হয়। তবে এসময় কাউকে আটক করা যায়নি।

আরও পড়ুন : চকরিয়ার সেই ৮ ভাইয়ের পরিবারসহ প্রধানমন্ত্রীর উপহার পেল ৩ উপজেলার ১০৯ গৃহহীন

অভিযানে পূর্ব বড়ভেওলা ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহসিলদার) মো. আবুল মনসুর ও থানা পুলিশ সহায়তা করেন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান আলোকিত চট্টগ্রামকে বলেন, বদরখালী ফেরিঘাট এলাকায় জেলা প্রশাসনের খাস খতিয়ানভুক্ত জায়গা দখলে নিয়ে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) জেপি দেওয়ান বলেন, অভিযানে ছোট-বড় অন্তত ৫০টি অবৈধ দোকানঘর উচ্ছেদ ও সাগর চ্যানেল থেকে বালু উত্তোলনে ব্যবহৃত একটি সেলো মেশিন ধ্বংস করা হয়েছে। দখলমুক্ত করা জায়গায় সাইনবোর্ড টাঙানো হয়েছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!