গৃহবধূ—নবজাতকের মৃত্যু, মামলার জালে স্বামী শ্বশুর শাশুড়ি

মিরসরাইয়ে এক গৃহবধূ ও নবজাতক মৃত্যুর ঘটনায় স্বামীসহ তিনজনের নামে মামলা করা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তারে খুঁজছে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গৃহবধূ রিমা আক্তার (২১)। এর আগে গত ২৮ জানুয়ারি জন্মের পর মারা যায় তার ছেলে সন্তান।

আরও পড়ুন: শ্বশুড়বাড়ির পাহাড়ে গৃহবধূর লাশ

এদিকে মৃত্যুর ঘটনায় রিমার বড় ভাই আরিফ হোসেন বাদী হয়ে স্বামী ওসমান গণি, শ্বশুর জাফর আহম্মদ ও শাশুড়ি নাছিমা আক্তারকে অভিযুক্ত করে জোরারগঞ্জ থানায় মামলা করেছেন।

জানা গেছে, গৃহবধূ রিমা আক্তার উপজেলার করেরহাট ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের দক্ষিণ অলিনগর গ্রামের মাদু মিস্ত্রি বাড়ির মামুদুল হকের মেয়ে এবং একই এলাকার জাফর আহম্মদের ছেলে ওসমান গণির স্ত্রী। ২০২০ সালের ২ মার্চ পারিবারিকভাবে হলফনামা করে রিমা আক্তার ও ওসমান গনির বিয়ে হয়। অভিযোগ রয়েছে, বিয়ের পর থেকে তার ওপর নির্যাতন করতেন স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন।

গৃহবধূ রিমার বড় ভাই আরিফ হোসেন বলেন, বিয়ের পর থেকে রিমার ওপর শারিরীক ও মানসিক নির্যাতন করতেন স্বামীর পরিবারের লোকজন। গত ২৭ জানুয়ারি রাত ৯টার দিকে রিমার প্রসববেদনা উঠলে তার শাশুড়ি আর স্বামী রিমাকে হাসপাতালে না নিয়ে স্থানীয় ধাত্রী এনে বাড়িতে বাচ্চা প্রসবের চেষ্টা করেন। ২৮ জানুয়ারি সকালে তার ছেলে সন্তান হলেও কিছুক্ষণ পর শিশুটি মারা যায়। পরে শ্বশুরবাড়ির লোকজন কাউকে না জানিয়ে বাচ্চাটি দাফন করে ফেলে।

আরও পড়ুন: গৃহবধূর ‘রহস্যজনক’ মৃত্যু, বোনের দাবি খুন করেছে দেবর

তিনি আরও বলেন, বাচ্চা প্রসবের সময় অতিরিক্ত রক্তক্ষরণে রিমার শারিরীক অবস্থার অবনতি হলে তাকে প্রথমে বারইয়ারহাট জেনারেল হাসপাতালে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।

অভিযোগের বিষয়ে জানতে স্বামী ওসমান গনির মুঠোফোনে একাধিকবার যোগাযোগ চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন আলোকিত চট্টগ্রামকে বলেন, গৃহবধূ রিমা আক্তারের মৃত্যুর ঘটনায় তার বড় ভাই তিনজনকে আসামি করে একটি মামলা করেছেন। ময়নাতদন্ত শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!