গুদামে মজুত তেল নতুন দামে বেচতে গিয়ে আম-ছালা দুটোই গেল বন্দরের ২ ব্যবসায়ীর

আগের দামে কেনা সয়াবিন ও পাম তেল গুদামে মজুত রেখে বাড়তি দামে বিক্রি করতে গিয়ে ধরা খেয়েছে দুই ব্যবসায়ী। এজন্য তাদের ৫ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার। এসময় জব্দ করা হয় ১২ হাজার ১২০ লিটার তেল।

রোববার (১৫ মে) সকাল সাড়ে ১১টায় র‌্যাব-৭ এর সহায়তায় নগরের বন্দর থানার সল্টগোলা ঈশান মিস্ত্রির বাজারের মেসার্স আসআদ বাণিজ্যালয় ও মাইলের মাথা এলাকার বিসমিল্লাহ এন্টারপ্রাইজে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজউল্লাহ।

আরও পড়ুন: দোকান খালি, গুদামে তেল—লোভে পড়ে ধরা খেল কর্ণফুলী মার্কেটের ২ দোকান

অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজউল্লাহ জানান, মেসার্স আসআদ বাণিজ্যালয়ের গুদামে ১৩৩ টাকা দরে সয়াবিন ও ১২৭ টাকার দরে পামওয়েল কিনে মোট ৬ হাজার ১২০ লিটার তেল গুদামে মজুত করে। একই কাজ করে বিসমিল্লাহ এন্টারপ্রাইজও। আগের কেনা ৬ হাজার লিটার তেল গুদামে মজুত রেখে বাড়তি দামে বিক্রি করছিল।

তিনি আরও জানান, র‌্যাব-৭’র দেওয়া তথ্যে অভিযান চালিয়ে দুই প্রতিষ্ঠান থেকে ১২ হাজার ১২০ লিটার তেল জব্দ করা হয়েছে। এসময় বিসমিল্লাহ এন্টারপ্রাইজ ও মেসার্স আসআদ বাণিজ্যালয়কে আড়াই লাখ টাকা করে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা তেল নির্ধারিত মূল্যে বিক্রি করে দেওয়া হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!