বাঁশঝাড়ে নিয়ে দেড় বছরের ভাতিজাকে গলা টিপে খুন করে ফুফু

ভাতিজাকে গলা টিপে হত্যার ঘটনায় ফুফু খাতিজা বেগমকে (৫৪) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৬ মে) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী প্রবীর দাশ।

নিহত ১৮ মাস বয়সী মুজাহিদ লোহাগাড়া পুটিবিলা পূর্ব তাতীপাড়া এলাকার মেহেরুন্নেসার ছেলে। আসামি খাতিজা বেগম একই এলাকার আলী হোসেনের মেয়ে ও নিহতের আপন ফুফু।

আরও পড়ুন: চট্টগ্রামে চাঁদা না পেয়ে খুন করে ২ যুবক পালিয়ে গিয়েছিল কুমিল্লায়

আদালতের বেঞ্চ সহকারী প্রবীর দাশ বলেন, আপন ভাতিজা মুজাহিদ হত্যা মামলার একমাত্র আসামি ফুফু খাতিজা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২২ জুন একটি মোবাইল চুরিকে কেন্দ্র করে মুজাহিদের দাদার সঙ্গে খাতিজার ঝগড়া ও মারামারির ঘটনা ঘটে। এসময় নিহত শিশুর মা মেহেরুন্নেছা মারামারি থামাতে গেলে আসামি খাতিজা ক্ষিপ্ত হয়ে প্রতিবেশী ইউনুছ খাতুনের কোল থেকে শিশু মুজাহিদকে নেয়। এরপর বাড়ির পাশের পুকুরপাড়ের বাঁশঝাড়ের গিয়ে তাকে গলাটিপে হত্যা করে।

ঘটনার পরদিন নিহতের বাবা বাদী হয়ে লোহাগাড়া থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় খাতিজাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করলে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। পরে জামিনে বেরিয়ে পালিয়ে যান খাতিজা।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!