কোনোভাবেই থামছে না করোনা, বিশ্বে সর্বাধিক আক্রান্তের তিন দেশের দুটিই এশিয়ার

বিশ্বজুড়ে কোনোভাবেই থামানো যাচ্ছে না করোনা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮১ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৯ হাজার ১৫ জন।

এদিকে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩২৮ জন। আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৬ কোটি ৫৪ লাখ ৬০ হাজার ২৭৯ জন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এ ভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৬৪ জন। মারা গেছেন ২০৮ জন।

করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৩ লাখ ৭৫ হাজার ৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে মৃত্যু ৫৭ হাজার ৭২১ জন।

আক্রান্তের দিক দিয়ে সবার ওপরে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৭৫ জন এবং মারা গেছেন ৩৭ জন। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৭৫২ জন আক্রান্ত হয়েছেন ও ১১ লাখ ১৮ হাজার ৪৭৮ জন মারা গেছেন।

করোনা আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয়স্থানে থাকা এশিয়ার দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯১ জন। এ সময়ে কেউ মারা যাননি।

আক্রান্তের দিক দিয়ে তৃতীয়স্থানে থাকা ইউরোপের দেশ ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৪৬ জন। করোনা মহামারির শুরু থেকে এ দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ২২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬২ হাজার ২১৪ জন মারা গেছেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!