‘কিশোর গ্যাং’—লকডাউনেও দলবেঁধে আতঙ্ক ছড়াচ্ছে ‘টিকটকার সেজে’

নগরে বেপরোয়া হয়ে উঠেছে টিকটকার ‘কিশোর গ্যাং’। তারা মানছে না বিধিনিষেধ। পরোয়া করে না আইনের। বিভিন্ন গ্রুপে সংঘবদ্ধ এই কিশোর গ্যাংদের দৌরাত্ম্য বেড়েছে বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে।

সাইকলে রাইডারদের ‘গ্যাং’ সড়কটির অনেকটুকু অংশ দখল করে মত্ত থাকে ভিডিও ধারণে। তাদের প্রতিদিনের এ উৎপাতে অসহায় স্থানীয় মানুষ।

নগরের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোড যেন এখন উচ্ছৃঙ্খলদের বিনোদনকেন্দ্র। বিকেল হলেই এখানে নামে উঠতি বয়সের তরুণ-তরুণীর ঢল। মূলত আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের নজরদারির অভাবেই বায়েজিদ লিংক রোডে বেড়েছে টিকটকারের আড়ালে কিশোর গ্যাংয়ের উৎপাত।

শুক্রবার (৬ আগস্ট) বিকেলে নগরের বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডে সরেজমিনে গিয়ে দেখা গেছে, কয়েকজন তরুণ-তরুণী সড়কের মাঝখানে গানের সুরে সুরে নাচছে। সিনেমার মতো ডায়লগ বলছে। চলছে টিকটকে ভিডিও ধারণ। তাদের এ কাজের কেউ প্রতিবাদ করার সাহস করে না।

স্থানীয়রা জানান, টিকটকাররা সংঘবদ্ধ। কাউকে কিছু বললে সবাই জড়ো হয়ে প্রতিবাদকারীকে মারতে তেড়ে আসে। তাই বিরক্ত হলেও কেউ প্রতিবাদ করে না।

এদিকে সাইকেল নিয়ে ঘুরতে আসা কয়েকজন তরুণকে দেখা গেল সড়কের মাঝখানেই শুয়ে থাকতে। আবার কেউ কেউ দেখাচ্ছে কসরত। অনেকে মত্ত আড্ডায়।

স্থানীয় এক বাসিন্দা জানান, উঠতি বয়সের এসব কিশোরের বেপরোয়া আচরণে হেনস্থার শিকার পথচারী ও যানবাহনে চলাচলকারীরা। তাদের সড়কের একপাশে যেতে বললে, গায়ে হাত তুলতে উদ্যত হয়। অশ্লীল গালি দেয়। এই সড়কটি এখন যেন কিশোর গ্যাংয়ের ‘স্বর্গরাজ্য’।

এদিকে অটোরিকশায় জরুরি রোগী নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসার পথে আবদুর রহিম নামের এক ব্যক্তি পড়েন এ সাইকেল রাইডারদের সামনে। মাঝ সড়কে শুয়ে আছে কয়েকজন তরুণ, সঙ্গে সাইকেলও। এ নিয়ে কোনো কথা না বলে গাড়ির গতি কমিয়ে চলে যান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে রহিম বলেন, তরুণদের সঙ্গে তর্ক করতে গিয়ে রোগী ও নিজের জীবন বিপন্ন হতে পারে। তাই কোনো কথা না বলে সরে আসলাম।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক আলোকিত চট্টগ্রামকে বলেন, সরকারি বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ার সুযোগ নেই৷ আমরা প্রতিদিন নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জরিমানা করছি। নগরের কোনো স্থানে জনসমাগম হলে সেখানে অভিযান পরিচালনা করে জরিমানা করা হবে৷

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!