কিশোরী ধর্ষণ করে ধর্ষক লুকিয়ে ছিল ছদ্মনামে, ধরা খেল পুলিশের জালে

কিশোরী ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি সুপন চন্দ্র দেবনাথকে (২৫) গ্রেপ্তার করেছে খুলশী থানা পুলিশ। পেশায় স্বর্ণের অলংকার তৈরির কারিগর হলেও কখনো সবুজ পরিচয়ে, কখনো নারায়ণ পরিচয়ে থাকতেন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে আধুনিক প্রযুক্তির সহায়তায় কুমিল্লা কোতোয়ালী থানার ছাতিপট্টি এলাকার জুয়েলারী মার্কেটের এক স্বর্ণের দোকান থেকে চতুর এ আসামিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার সুপন চন্দ্র দেবনাথ কুমিল্লা নাঙ্গলকোট হেসাখাল রাখাল কবিরাজ বাড়ির রাধা কৃষ্ণ দেবনাথের ছেলে। তিনি মো. সবুজ পরিচয়ে বসবাস করতেন চট্টগ্রাম নগরে।

জানা যায়, সুপন সনাতন ধর্মাবলম্বী হলেও মো. সবুজ নামে নগরের লালখানবাজার টাংকির পাহাড় এলাকায় বসবাস করতেন। ২০২০ সালের ২৯ জুন ১৪ বছরের এক কিশোরীকে ধর্ষণের অপরাধে তার বিরুদ্ধে নগরের খুলশী থানায় মামলা দায়ের করেন ভিকটিম মেয়েটির মা। এ মামলায় সবুজকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

একই বছরের ৩০ সেপ্টেম্বর তদন্ত শেষে খুলশী থানার এসআই মো. জাহাঙ্গীর আলম চৌধুরী আদালতে চার্জশিট দাখিল করেন। এতে একমাত্র আসামি করা হয় মো. সবুজকে। এ মামলায় ৬ মাস কারাভোগের পর হাইকোর্টের জামিনে বেরিয়ে আত্মগোপন করেন তিনি।

এদিকে ২০২২ সালের ১৬ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মো. সবুজকে যাবজ্জীবন সাজা দেন। একইসঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আদালতের নির্দেশে দণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তারে তৎপরতা চালায় খুলশী থানা পুলিশ। কিন্তু বিভিন্ন নামে ভিন্ন ভিন্ন এলাকায় বসবাস করায় সবুজকে গ্রেপ্তার করা সম্ভব হচ্ছিল না।
এদিকে তার পরিচয় পাওয়া গেলেও পরিবারের সঙ্গে যোগাযোগ বিছিন্ন করায় তাকে গ্রেপ্তার করা যায়নি। এ সময়ের মধ্যে সে নারায়ণ পরিচয়ে কুমিল্লা কোতোয়ালী থানার ছাতিপট্টি এলাকার জুয়েলারী মার্কেটের এক স্বর্ণের দোকানে চাকরি করছিলেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নগরের খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ভুয়া পরিচয়ে বর্তমান কর্মস্থলে চাকরি করছিলেন সবুজ। গ্রেপ্তারের পর শিশু ধর্ষণ মামলার বাদীর মাধ্যমে তাকে শনাক্ত করা হয়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে দণ্ডপ্রাপ্ত আসামি সুপন চন্দ্র দেবনাথ প্রকাশ সবুজ প্রকাশ নারায়ণ মামলার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!