কাউন্সিলর সুমনের তুঘলকি কাণ্ডে বিব্রত মেয়র, বাসায় জরুরি বৈঠক ডেকে ‘সমাধান’

নগরের জামালখান ওয়ার্ডে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ ইন্টারনেট ও ডিস ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। বিচ্ছিন্ন করে দেওয়া সংযোগ পুনঃস্থাপন করতে গেলে টেকনিশিয়ানদের বেঁধে মারধরের ঘোষণাও দিয়েছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

এদিকে চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে বিচ্ছিন্ন করে দেওয়া ইন্টারনেট সংযোগ পুনরায় স্থাপনের ঘোষণা দিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ৮টায় মেয়র ভবনে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সঙ্গে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় নেতাদের বৈঠক শেষে এ ঘোষণা দেয় আইএসপিএবি। এ সময় ক্যাবল টিভি প্রোভাইডার অ্যাসোসিয়েশনের নেতারাও উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার দুপুরে কাউন্সিলর শৈবাল দাশ সুমন হঠাৎ ফেসবুক লাইভে এসে নিজে দাঁড়িয়ে থেকে জামালখান এলাকার ইন্টারনেট ও ডিসের সব সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ফলে এ এলাকায় অবস্থিত ব্যাংক, গণমাধ্যমসহ নানা গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের পাশাপাশি বিপাকে পড়েছিল স্থানীয়রা।

এছাড়া জামালখান, রহমতগঞ্জ, দেওয়ান বাজার, খাতুনগঞ্জ, চকবাজার, পূর্ব বাকলিয়া, পশ্চিম বাকলিয়া, মোহড়া, চান্দগাঁও, বহদ্দারহাট, চাক্তাই, বোয়ালখালী, কর্ণফুলী ও পটিয়া পর্যন্ত বন্ধ হয়ে যায় টেলিভিশন সম্প্রচার।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কাউন্সিলর শৈবাল দাশ সুমন ফেসবুক লাইভে এসে এমন কাণ্ড ঘটানোর পর সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভপ্রকাশ করেছেন অনেকে। এরপর দ্রুত বিষয়টি সমাধানের জন্য নিজ বাসভবনে ক্যাবল টিভি প্রোভাইডার অ্যাসোসিয়েশন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী। বৈঠকে ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশের এমন কাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করেন মেয়র।

চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের সহসভাপতি আনোয়ারুল আজিম ও সংস্থাটির চট্টগ্রামের বিভাগীয় কমিটির আহ্বায়ক রাজিব শাহরিয়ার রুবেন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিচ্ছিন্ন করে দেওয়া ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপনের নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চসিক মেয়র এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং নির্বিঘ্নে বিচ্ছিন্ন করে দেওয়া সংযোগ পুনরায় স্থাপন করতে বলেন। এছাড়া পরবর্তীতে আর কখনও এমন ঘটনা না ঘটারও নিশ্চয়তা দেন তিনি।

এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক রাজিব শাহরিয়ার রুবেন্স আলোকিত চট্টগ্রামকে বলেন, ইন্টারনেট সেবার গুরুত্ব অনুধাবন করে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য মেয়র মহোদয়কে ধন্যবাদ। চট্টগ্রামবাসী হিসেবে আমরাও আমাদের প্রিয় চট্টগ্রামকে সুন্দর দেখতে চাই। তবে ২৫ বছর ধরে যে ক্যাবল পিলারে পিলারে টানা হয়েছে সেটি রাতারাতি পরিষ্কার করা সম্ভব না, এই বাস্তবতাটাও সবাইকে বুঝতে হবে। মেয়র মহোদয় সেটা বুঝতে পেরেছেন এবং উনি ফাইবার ক্যাবলের সব সমস্যার সমাধান আইএসপি ও ক্যাবল টিভি অপরাটেরদের সাথে আলোচনা করেই করবেন বলে আশ্বস্ত করেছেন। উনার অনুরোধ ও প্রতিশ্রুতির প্রতি সম্মান রেখে আমরা ২১নং জামালখান ওয়ার্ডে ইন্টারনেট সংযোগ সংক্রান্ত সকল কার্যক্রম পুনরায় শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।

জেএন/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!