করোনায় কঠিন সময় পার করছে চট্টগ্রাম

চট্টগ্রামে কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না করোনার। এর সঙ্গে যোগ হয়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট। সবমিলিয়ে করোনায় কঠিন সময় পার করছে চট্টগ্রাম।

২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে যোগ হয়েছে আরও ১৫৮ করোনা রোগী। শনাক্তের হারটাও বড্ড বেশি, প্রায় ১৭ শতাংশ!

দুদিন আগের চিত্র বাদ দিলে (৬৭ জন) প্রতিদিনই করোনা আক্রান্তের চিত্র ভয়াবহ। গত ছয়দিন করোনা আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ১১৪, ১১৯, ১২৯, ১৫৮, ৬৭ ও ২১৫।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১০টি ল্যাবে করোনার ৯৩৫টি নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৬ নমুনা পরীক্ষায় ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭ নমুনা পরীক্ষায় ২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৯ নমুনা পরীক্ষায় ৭৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ নমুনা পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ নমুনা পরীক্ষায় ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৬ নমুনা পরীক্ষা করে ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় ১৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১২ নমুনা পরীক্ষা করে ৩ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৫ নমুনা পরীক্ষায় ৬ জন করোনা পজিটিভ হন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪৮ নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ১০৬ জন নগরের এবং ৫২ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!