এবার চট্টগ্রাম ধরা খেল বনফুল, হাজী বিরিয়ানী হাউজ, সুবাহ ফুড

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে শিশু খাদ্য তৈরি, মূল্য তালিকা প্রদর্শন না করে বাড়তি মূল্যে পণ্য বিক্রি এবং মোড়কজাত বিধিমালা না মানায় ৫ ব্যক্তি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে ১ লাখ ৯ হাজার টাকা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান।

আরও পড়ুন: সিটি করপোরেশনের ২ অভিযানে ধরা খেল অনেকেই

অভিযানে নোংরা পরিবেশে বেকারি আইটেম ও মিষ্টি সংরক্ষণ ও মোড়কজাত বিধিমালা না মানায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি অ্যান্ড সুইটসকে ৫০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে স্টেশন রোডের বনফুল শাখাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নোংরা পরিবেশে খাবার সংরক্ষণ ও বিক্রির অভিযোগে স্টেশন রোডের সুবাহ ফাস্ট ফুডসকে ১০ হাজার টাকা, জুবিলী রোডের মালঞ্চকে ৪ হাজার টাকা ও হাজী বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক ফয়েজ উল্যাহ বলেন, নোংরা পরিবেশে বেকারি আইটেম ও মিষ্টি সংরক্ষণ, মোড়কজাত বিধিমালা না মানা এবং মূল্য তালিকা প্রদর্শন না করে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে ৫ ব্যক্তি প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহায়তা করেন।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!