এক বছরের বহিষ্কার—দাপট দেখিয়ে ৩৫ দিনেই পরীক্ষা দিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজে

ক্ষমতার দাপট দেখিয়ে বুক ফুলিয়েই বিডিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিয়েছেন বহিষ্কৃত এক ছাত্র। চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) এ ঘটনা ঘটেছে।

ওই ছাত্রের নাম মো. হাবিবুল্লা হাবিব। তিনি বিডিএসের ৩০তম পরীক্ষার্থী। তিনি একই বিষয়ে এর আগেও পরপর দুবার পরীক্ষা দিয়েও ফেল করেছিলেন।

এদিকে বহিষ্কৃত থাকা অবস্থায় হাবীবুল্লার পরীক্ষায় অংশগ্রহণের বিষয়টি নগরজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করেছে। এ নিয়ে সমালোচনার ঝড় বইছে চমেক ক্যাম্পাসে।

আরও পড়ুন : চমেক—৩০ ছাত্রকে বহিষ্কার, খুলছে ক্যাম্পাস

এ বিষয়ে গণমাধ্যমে বক্তব্য দিতে নিজের অপরাগতার কথা জানিয়ে চমেকে প্রিন্সিপালের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছেন বিডিএসের ডিন ডা. একরাম পারভেজ।

জানতে চাইলে চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘আমি এই মুহূর্তে স্টেশনে নেই। কেন, কী হয়েছে এই বিষয়ে জানি না। জেনে কথা বলবো।

বিষয়টি অবগত আছেন কি-না জিজ্ঞেস করা হলে তিনি বলেন, অবগত আছি। তবে সেটার বর্তমান পরিস্থিতি কী, তা জেনেই আপনাকে জানাব।

জানা গেছে, চমেকে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছিল মো. হাবিবুল্লাহ হাবিবকে। কিন্তু বহিষ্কার হওয়ার দেড় মাসের মাথায়ই তিনি পরীক্ষায় বসেছেন! এ অবস্থায় সচেতন মহলে প্রশ্ন উঠছে— ২৩ নভেম্বর ছাত্রলীগের যে ৩১ জনকে বহিষ্কারের ঘোষণা দিয়েছিল চমেক কর্তৃপক্ষ সেটি আইওয়াশ ছিল কিনা?

আরও পড়ুন : হঠাৎ হামলায় রক্তাক্ত চমেক—মামলার জালে নওফেল গ্রুপের ১৬ অনুসারী

মো. হাবিবুল্লাহ হাবিব বিডিএস ৩০তম ব্যাচের শিক্ষার্থী। তিনি চমেক ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং উপমন্ত্রী নওফেল গ্রুপের অনুসারী হিসেবে পরিচিত। যদিও উপমন্ত্রী নওফেল ওই ঘটনার পর গণমাধ্যমকে বলেছিলেন, তাঁর কোনো গ্রুপ নেই।

এর আগে গত বছরের ২৩ নভেম্বর চমেকে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে চমেকের ৩১ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছিল। এর মধ্যে হাবিবুল্লাহ হাবিবের নামও ছিল। তাঁকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

তবে সবাইকে অবাক করে দিয়ে গত ২৯ ডিসেম্বর বিডিএসের ফার্স্ট প্রফেশনাল পরীক্ষায় ডেন্টাল এনাটমি বিষয়ের লিখিত পরীক্ষায় অংশ নেন হাবীবুল্লাহ। একই বিষয়ে তাঁর মৌখিক পরীক্ষা ছিল ২৩ জানুয়ারি। দিব্যি সেই মৌখিক পরীক্ষায়ও অংশ নিয়েছেন তিনি!

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!