উদ্বোধনের দুবছরেও চালু হয়নি হাটহাজারী-নিউমার্কেট বিআরটিসি বাস, নেপথ্যে পরিবহন নেতারা

উদ্বোধনের দুবছরেও চালু হয়নি হাটহাজারী টু নিউমার্কেট বিআরটিসি বাস সার্ভিস। মূলত পরিহবন নেতাদের বাধার কারণেই এ সার্ভিস চালু করা হয়নি। এতে ‍দুর্ভোগে পড়েছেন উত্তর চট্টগ্রামের কয়েক লাখ মানুষ।

জানা যায়, গণপরিবহন সংকট দূর করতে ২০২০ সালের ১৯ ডিসেম্বর হাটহাজারী টু নিউমার্কেট তিনটি বিআরটিসি বাস উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। সেই বাসগুলো পরিবহন নেতাদের বাধার কারণেই এখনো চালু করা হয়নি।

এদিকে সড়কে নতুন বাস না নামায় দুর্ভোগে পড়েছেন উত্তর চট্টগ্রামের কয়েক লাখ মানুষ। সচেতন মহলের মতে, উত্তর চট্টগ্রামের গণপরিবহন সংকট দূর করতে লোকালসহ বিআরটিসি বাস সার্ভিস চালু করা জরুরি।

হাটহাজারীর কয়েকজন বাসিন্দা জানান, চট্টগ্রাম শহরে যেতে হলে ডাইরেক্ট বাস সার্ভিস ও অটোরিকশা ছাড়া আর কোনো গণপরিবহন নেই। কোনো পরিবহন চালুর খবর শুনলেই ধর্মঘট ডেকে পরিবহন শ্রমিকেরা মানুষকে জিম্মি করে ফেলে।

অপর কয়েকজন বলেন, স্থানীয় এমপি বিআরটিসি বাস সার্ভিস চালুর খবরে আশাবাদী হয়েছিলাম। কিন্ত তিনিও পরিবহন নেতাদের বাধায় চালু করতে পারলেন না। আমরা চাই, হাটাহাজারী টু নিউমার্কেট বিআরটিসি বাস সার্ভিস দ্রুত সময়ের মধ্যে চালু হোক।

ব্যাংকার রাশেদ মাহমুদ আলোকিত চট্টগ্রামকে বলেন, বিআরটিসি বাস সার্ভিস চালুর খবরে খুশি হয়েছিলাম। পরে শুনলাম পরিবহন নেতাদের বাধায় তা আর চালু হয়নি। দীর্ঘদিন ধরে আমরা পরিবহন নেতাদের হাতে জিম্মি। এই জিম্মিদশার শেষ হওয়া উচিত।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম নতুনপাড়া বিআরটিসি বাস ডিপোর ম্যানেজার মো. জুলফিকার আলোকিত চট্টগ্রামকে বলেন, উদ্বোধনের সময় পরিবহন নেতাদের সাথে ঝামেলা হয়েছিল বলে শুনেছিলাম। এছাড়া চালক-হেলপার সংকটসহ বিভিন্ন কারণে বাস সার্ভিস চালু করা সম্ভব হয়নি। আমি এ বিষয়ে পরিববহন নেতাসহ সবার সাথে বসে আলোচনা করে চালু করার চেষ্টা করব।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!