ঈদের পর ৭ দিনের লকডাউন—কঠোর থাকবে পুলিশ

করোনার সংক্রমণ রোধে চলমান লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ছে। অর্থাৎ আগামী ২৩ মে পর্যন্ত বাড়ছে লকডাউন। তবে এবারের লকডাউনে বদলে যাবে পুলিশের আচরণ। পুলিশ আরও কঠোর অবস্থানে থাকবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৩ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন লকডাউন বাড়ানোর তথ্য জানান। মেয়াদ বাড়ানোর এই প্রজ্ঞাপন আগামী ১৬ মে জারি হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ইন্ডিয়ান ভেরিয়েন্ট, পার্শ্ববর্তী দেশের অবস্থাটা আমাদের মাথায় রাখতে হচ্ছে। আমরা আমাদেরটা কমিয়েছি বিধিনিষেধের মধ্যদিয়ে। কিন্তু ঈদ উপলক্ষে মাস্ক না পরা, কিছু লোকের বাড়িতে যাওয়া- এই বিষয়গুলো আমাদের ভাবাচ্ছে।

তিনি বলেন, যারা মাস্ক পরছেন তারা সেভ থাকবেন, কিন্তু যারা মাস্ক পরছেন না তারা ঝুঁকির মধ্যে রয়েছেন। ঈদের পর সংক্রমণ ২০/২২ তারিখের দিকে আবার বেড়ে যেতে পারে। ওই সময়ের অবস্থাটা নিয়ে আমরা শঙ্কিত। সেই জায়গা থেকে আমরা চিন্তা-ভাবনা করছি ঈদের পর আরও অন্তত এক সপ্তাহ এই বিধিনিষেধ চলমান রাখা। এরই মধ্যে যাতে শতভাগ মাস্ক পরাতে পারি সেই ব্যবস্থাটা করা।

এদিকে এবারের লকডাউনে পুলিশ আরও কঠোর অবস্থানে থাকবে বলে একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে। এজন্য পুলিশকে নির্বাহী ক্ষমতা দেওয়ার প্রক্রিয়াও চলমান রয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। এরপর তিন দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। এই মেয়াদ শেষ হবে আগামী ১৬ মে মধ্যরাতে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!